বৃষ্টি থেমেছে, শুরু হবে খেলা

0
378
বৃষ্টির জন্য ঢেকে রাখা হয়েছে মাঠে মাঝের অংশ।
বৃষ্টি হানা দিয়েছে চট্টগ্রাম টেস্টে। চতুর্থ দিনের খেলা এখনো শুরু হয়নি। ৮ উইকেটে ২৩৭ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করেছে আফগানিস্তান

 

শিরোনামটা বিরক্তি উৎপাদন করতে পারে। কিন্তু চট্টগ্রাম টেস্টের গতি-প্রকৃতি দেখে এটুকু বলাই যায়। কাল তৃতীয় দিন শেষেই চালকের আসনে ছিল আফগানিস্তান। জয়ের পথে বাংলাদেশের চেয়ে তারা এখন অনেক এগিয়ে। এ অবস্থায় বৃষ্টি নামার আশা করতে পারেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা। প্রকৃতি আজ সকালেই সে আশা পূরণ করেছে। বৃষ্টি নেমেছে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। তাই নির্ধারিত সময়ে খেলা শুরু হয়নি।

তবে বৃস্টি থেমে আসার পর মাঠের কাভার তুলে ফেলা হয়েছে। আম্পায়াররা দুবার মাঠ পর্যবেক্ষণ করেছেন। সকাল ১১.১৫ মিনিটে সবশেষ পর্যবেক্ষণের পর সিদ্ধান্ত হয়েছে ১১.৪০ মিনিটে শুরু হবে চতুর্থ দিনের খেলা। লাঞ্চ বিরতি পিছিয়ে নেওয়া হয়েছে দুপুর ১টায়। দ্বিতীয় সেশন চলবে দুপুর ১.৪০ থেকে ৩.৪০ মিনিট পর্যন্ত। তৃতীয় সেশন বিকাল ৪টা থেকে ৫.৪০ মিনিট পর্যন্ত। কমপক্ষে ৭৩ ওভার বা ২৯০ মিনিটের খেলা হবে আজ। ফের বৃস্টিবাধা না থাকলে এ সময় মেনে চতুর্থ দিনের খেলা মাঠে গড়াবে।

কাল আলোক স্বল্পতায় ২০ মিনিট আগেই শেষ হয়েছে তৃতীয় দিনের খেলা। ম্যাচ রেফারি জানিয়েছিলেন, আজ টেস্টের চতুর্থ দিনে খেলা শুরু হবে ২০ মিনিট আগে। ওদিকে আবহাওয়ার পূর্বাভাসে কালই জানা গেছে, আজ বৃষ্টির সম্ভাবনা আছে। বৃষ্টি নামলে বাংলাদেশেরই খুশি হওয়ার কথা। তৃতীয় দিন শেষে বাংলাদেশ যে অবস্থানে, প্রকৃতির সহায়তা আর চতুর্থ ইনিংসে দুর্দান্ত ব্যাটিং করা ছাড়া চট্টগ্রাম টেস্ট বাঁচানো সাকিবদের জন্য কঠিনই। এরই মধ্যে ৩৭৪ রানের লিড পেয়ে গেছে আফগানিস্তান। আফগানরা যদি এই লিডেই কাল অলআউট হয়ে যায়, তবু বাংলাদেশের এত রান তাড়া করে জেতার রেকর্ড নেই।

আজ যে বৃষ্টির সম্ভাবনা আছে, কালই নিশ্চিত করেছিলেন আবহাওয়া অধিদপ্তরের চট্টগ্রাম আঞ্চলিক অফিসের পূর্বাভাস কর্মকর্তা বিশ্বজিৎ চৌধুরী, ‘কাল সারা দিনই হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। তবে ধারাবাহিক হবে না। আকাশে মেঘ, সাগরে ৩ নম্বর সংকেত আছে। কাল বা পরশু তাই হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা আছে। ১০-১৫ মিনিট বৃষ্টি হয়ে মেঘ সরে যেতে পারে। আবার ২-৩ ঘণ্টা পর আবার আসতে পারে।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে