বিয়ে নয়, আমার বাগদান ভেঙে গেছে: লিজা

0
607
সানিয়া সুলতানা লিজা। ছবি: ফেসবুক থেকে নেওয়া

সানিয়া সুলতানা লিজা। অন্যতম জনপ্রিয় সংগীতশিল্পী। ২০০৮ সালে ‘ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ’ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন। তিনি এখন আছেন রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে। গত রোববার রাতে তাঁর দেহে অস্ত্রোপচার হয়েছে। আজ মঙ্গলবার সকালে কথা হলো তাঁর সঙ্গে।

সানিয়া সুলতানা লিজা। ছবি: ফেসবুক থেকে নেওয়া

কেমন আছেন?
ভালো। আমার পিত্তথলিতে পাথর হয়েছিল। ছয় মাস আগে ধরা পড়ে। ডাক্তার তখনই অপারেশনের কথা বলেছিলেন, কিন্তু টানা ১০ দিনের গ্যাপ পাচ্ছিলাম না। কারণ অপারেশন আর এর পরে বিশ্রামের জন্য এই সময়টুকু অবশ্যই প্রয়োজন। এদিকে টানা অনুষ্ঠান। সবকিছু গুছিয়ে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়ে ফেললাম।

সানিয়া সুলতানা লিজা। ছবি: ফেসবুক থেকে নেওয়া

এখন কেমন অনুভব করছেন?
এবারই প্রথম আমার শরীরে কোনো অপারেশন হলো। তাই প্রথম প্রথম খুব নার্ভাস ছিলাম। সবকিছু ভালোমতোই হয়েছে। এখন উঠতে-বসতে একটু সমস্যা হয়। কথা বলতে কোনো সমস্যা হচ্ছে না। আপাতত গান থেকে কয়েকটা দিন দূরে আছি।

গানে কবে ফিরবেন?
২৬ আর ২৭ সেপ্টেম্বর পর পর দুটি অনুষ্ঠানে গান গাইতে হবে। দুটি অনুষ্ঠানই হবে ঢাকায়। আগে থেকেই গান গাওয়ার ব্যাপারটি চূড়ান্ত হয়ে আছে। আশা করছি কোনো ঝামেলা হবে না।

সানিয়া সুলতানা লিজা। ছবি: ফেসবুক থেকে নেওয়া

হাসপাতাল থেকে কবে ছাড়া পাবেন?
ডাক্তার তো বলেছেন আগামীকাল বুধবারই বাসায় যেতে পারব।

এর মধ্যে নতুন কোনো গান করেছেন?
‘অনেক কিছু’ শিরোনামে গত বছর একটা গান করেছি। গানের কথা লিখেছেন রবিউল ইসলাম, সুর করেছেন আকাশ সেন আর সংগীত পরিচালনা করেছেন সাজিদ সরকার। গানটি নিয়ে একটি মিউজিক্যাল ফিল্ম তৈরি হয়েছে। এখানে চমৎকার একটা গল্প আছে। মিউজিক্যাল ফিল্মে তৌসিফ অভিনয় করেছেন। আমারও কিছু শট ছিল। কিন্তু আমি অনেক দিন যুক্তরাষ্ট্রে ছিলাম, তাই দেরি হয়ে গেল। গত মাসে দেশে এসেছি। এরই মধ্যে শুটিংয়ে অংশ নিয়েছি। ধ্রুব মিউজিক স্টেশন থেকে শিগগিরই ইউটিউবে এই মিউজিক্যাল ফিল্মটি অবমুক্ত করা হবে।

যুক্তরাষ্ট্রে কেন গিয়েছিলেন?
শো ছিল। আর ওখানে আমার খালা আছেন, চাচা আছেন। তাই সুযোগ পেলেই সেখানে যাই। সত্যি বলতে, কাজ করতে করতে এখানে যখন হাঁপিয়ে যাই, তখন রিলাক্স হওয়ার জন্য যুক্তরাষ্ট্রে যাই।

২০১২ সালের ২ মার্চ আপনার বাগদান হয়েছিল। এরপর শোনা গেছে, আপনারা বিয়ে করেছেন। আবার শোনা গেছে, আপনাদের বিয়েটা ভেঙে গেছে।
বিয়ে নয়, ২০১৫ সালে আমার বাগদান ভেঙে গেছে। আসলে শেষ পর্যন্ত আমাদের বিয়েটা হয়নি। যাঁর সঙ্গে বাগদান হয়েছিল, তিনি হয়তো এত দিনে বিয়েও করে ফেলেছেন।

সানিয়া সুলতানা লিজা। ছবি: ফেসবুক থেকে নেওয়া

তখন আপনাদের বিয়ে হয়নি?
না না। সত্যি বলছি।

তাহলে আপনি এখন বিয়ে নিয়ে কী ভাবছেন?
এখনই বিয়ে করা ইচ্ছা নেই। নানা কারণে বিয়ের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছি।

কিন্তু বিভিন্নজনের সঙ্গে আপনাকে জড়িয়ে কিছু কথা শুনেছি।
আমাদের এখানে একটা বড় সমস্যা হলো, একা থাকলে এ ধরনের রটনা বেশি হয়। কারও সঙ্গে পরপর কয়েকটা গান করলে কিংবা কারও সঙ্গে ঘোরাঘুরি করলে তাঁকে আমার ‘বয়ফ্রেন্ড’ বানিয়ে দেয়। সত্যি বলছি, আমি একদম একা।

যুক্তরাষ্ট্রে আপনি নাকি নতুন একটি সম্পর্কে জড়িয়েছেন? খুব তাড়াতাড়ি আপনারা সেখানে বিয়ে করবেন আর এ কারণেই যুক্তরাষ্ট্রে খুব ঘন ঘন যাচ্ছেন?
যুক্তরাষ্ট্রে কেন যাই, তা তো একটু আগেই বললাম। ২০০৯ সাল থেকে আমি যুক্তরাষ্ট্রে যাচ্ছি। ইদানীং যাওয়া-আসা একটু বেড়েছে। যেহেতু ঘন ঘন যাচ্ছি, তাই সেখানে অনেকের সঙ্গেই আমার পরিচয় হয়েছে, জানাশোনা হয়েছে। যদি কখনো বিয়ে করি, তা যেখানেই করি, অবশ্যই সবাইকে জানাব। কারণ বিয়েটা আমার কাছে খুব গুরুত্বপূর্ণ।

আপনি ভালো থাকুন, সুস্থ থাকুন।
ধন্যবাদ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে