বিশ্বের প্রথম এআই সুন্দরী প্রতিযোগিতায় বিজয়ী হলো হিজাবি ইনফ্লুয়েন্সার

0
33
মরক্কোর হিজাবি ইনফ্লুয়েন্সার কেনজা লাইলি

প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই সুন্দরী প্রতিযোগিতা। এতে বিজয়ী হয়েছে মরক্কোর হিজাবি ইনফ্লুয়েন্সার কেনজা লাইলি।

চলতি বছরের এপ্রিল মাসে এআই কনটেন্ট-নির্ভর ওয়েবসাইট ফ্যানভ্যু আয়োজন করেছে বিশ্বের প্রথম কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই সুন্দরী প্রতিযোগিতা ‘মিস এআই’। সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেল প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব। এতে মরক্কোর হিজাবি ইনফ্লুয়েন্সার কেনজা লাইলির মাথায় উঠেছে বিজয়ীর মুকুট।

ইনফ্লুয়েন্সার কেনজা লাইলি
ইনফ্লুয়েন্সার কেনজা লাইলি, ছবি: কেনজা লাইলি এর ইনস্টাগ্রাম

প্রায় ১ হাজার ৫০০ প্রতিযোগীকে পেছনে ফেলে সে এই সম্মাননা অর্জন করেছে। এ ছাড়া রানার্সআপ হয়েছে ফ্রান্সের লালিনা ভালিনা ও পর্তুগালের অলিভিয়া সি।

লালিনা ভালিনা
লালিনা ভালিনা, ছবি: লালিনা ভালিনা এর ইনস্টাগ্রাম

এখানে সুন্দরীদের তিনটি বিষয়ের ওপর ভিত্তি করে বিচার করা হয়েছে। সৌন্দর্য, প্রযুক্তি ও সামাজিক যোগাযোগমাধ্যমে উপস্থিতি। সৌন্দর্যের ক্ষেত্রে এআই মডেলের রূপ, তার ডিজাইন, পোশাক ইত্যাদি দেখা হয়েছে।

অলিভিয়া সি
অলিভিয়া সি, ছবি: অলিভিয়া সি এর ইনস্টাগ্রাম

প্রযুক্তির ক্ষেত্রে ক্রিয়েটরের দক্ষতা এবং কোন টুলের মাধ্যমে ক্রিয়েটর এ মডেল বানিয়েছেন, তা যাচাই করা হয়েছে। এখানে প্রম্পট সবচেয়ে বড় ভূমিকা পালন করেছে।

কেনজা লাইলি হিজাব পরিহিত অ্যাকটিভিস্ট ও ইনফ্লুয়েন্সার। ইনস্টাগ্রামে তার অনুসারীর সংখ্যা ১ লাখ ৯৫ হাজার। সে-ই মরক্কোর প্রথম ভার্চ্যুয়াল ইনফ্লুয়েন্সার। নিজের কনটেন্টের মাধ্যমে লাইলি তার দেশের ঐতিহ্যকে বিশ্ববাসীর সামনে তুলে ধরতে চায়।

ইনফ্লুয়েন্সার কেনজা লাইলি
ইনফ্লুয়েন্সার কেনজা লাইলি, ছবি: কেনজা লাইলি এর ইনস্টাগ্রাম

পাশাপাশি আরব বিশ্বের নারীর ক্ষমতায়নের বিশেষ অবদান রাখার লক্ষ্য তার। বিজয়ী হওয়ার পর নিউইয়র্ক পোস্টকে দেওয়া এক সাক্ষাৎকারে কেনজা লাইলি বলে, ‘যদিও আমি মানুষের মতো আবেগ অনুভব করি না, কিন্তু আমি আসলেই অনেক আনন্দিত।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.