বিমানের নতুন চেয়ারম্যান মোস্তফা কামাল উদ্দীন

0
34
মোস্তফা কামাল উদ্দীন। ছবি- সংগৃহীত।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীনকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার।

আজ রোববার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের বিমান অধিশাখা থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

চেয়ারম্যান ছাড়া বিমান পরিচালনা পর্ষদের বাকি সব সদস্যরা অপরিবর্তিত রয়েছেন। পর্ষদে পদাধিকার বলে পরিচালকের দায়িত্বে আছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও (অতিরিক্ত সচিব) শফিউল আজিম।

বিমানের ১৩ সদস্যের পর্ষদে চেয়ারম্যান একজন, বাকিরা পরিচালক। বিমান পর্ষদে রয়েছেন- জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান, অর্থ বিভাগের সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিটের সচিব, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান, সহকারী বিমান বাহিনী প্রধান (অপারেশন), সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার ইন চিফ, বিজিএমইএ’র সভাপতি, সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার তানজিবুল আলম ও দি কম্পিউটার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খন্দকার আতিক-ই-রব্বানী।

বিমানের নতুন চেয়ারম্যান মোস্তফা কামাল উদ্দিন বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসনের পঞ্চম ব্যাচের কর্মকর্তা। ২০১৭ সালের আগস্ট থেকে তিনি জননিরাপত্তা বিভাগে ছিলেন। চলতি বছরের ১২ জানুয়ারি তিনি চাকরি থেকে অবসর নেন। এর আগে বিমানের চেয়ারম্যান তিনি ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.