বাবা যদি জেল খাটেন দেশের জন্য খেলে কী হবে?

0
161
শামিমা সুলতানা

‘কী দরকার দেশের জন্য ক্রিকেট খেলে? যদি আমার মুক্তিযোদ্ধা বৃদ্ধ বাবাকে মিথ্যা মামলায় জেল খাটতে হয়?’ সম্প্রতি নিজের ফেসবুকে এমন একটি স্ট্যাটাস দেন বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের খেলোয়াড় শামিমা সুলতানা। বিষয়টি নিয়ে মঙ্গলবার বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়।

দক্ষিণ আফ্রিকা সফরে থাকা শামিমা গণমাধ্যমে অভিযোগ করেন, তাঁর বাবা ৭৪ বছর বয়সী সলেমান শেখকে ৫৮ বছর বয়স দেখিয়ে মিথ্যা নারী নির্যাতন মামলায় গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে মাগুরার শ্রীপুরর থানার পুলিশ। এই উইকেটকিপারের অভিযোগ, বাদীপক্ষ পুলিশ পরিবার ও প্রভাবশালী হওয়ায় মিথ্যা মামলার সুযোগ দেওয়া হয়েছে।

পুলিশ বলছে, ২৭ জুলাই শ্রীপুর থানায় একটি মামলা করেন এক নারী। মামলার এজাহারে ওই নারীর অভিযোগ, বিভিন্ন সময়ে সলেমান শেখ তাঁকে অনৈতিক প্রস্তাব দিয়ে আসছিলেন। এর প্রতিবাদ করায় ২২ জুলাই তাঁর ছেলেকে বেদম মারধর করেন সলেমান শেখ ও তাঁর লোকজন। এ অভিযোগে মামলার পর শনিবার সলেমান শেখকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায় পুলিশ।

তবে মামলায় বয়স কম উল্লেখ করা ও তদন্ত ছাড়াই আটক করা নিয়ে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয় সামাজিক যোগাযোগমাধ্যমে।

এ বিষয়ে মাগুরার পুলিশ সুপার (এসপি) খান মুহাম্মদ রেজোয়ান বলেন, ‘বিষয়টি নিয়ে শ্রীপুর থানায় মামলা করতে গেলে তাঁরা বিবদমান পক্ষগুলোকে আমার কাছে পাঠায়। আমি দুই পক্ষের সঙ্গেই কথা বলি। যৌন হয়রানির যে অভিযোগ আনা হয়েছে, সেটির বিষয়ে তাৎক্ষণিকভাবে তো নিশ্চিত হওয়া সম্ভব নয়। তবে মারধরের প্রমাণ মিলেছে।’

পুলিশ সুপার বলেন, আইন সবার জন্য সমান। তাই মামলা নেওয়া হয়েছে। তদন্ত শেষে বিষয়টি পরিষ্কার হওয়া যাবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে