বাংলাদেশকে হারিয়ে বাড়ি ফিরতে চায় নেপাল

0
36

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের খুব কাছে গিয়েও হেরেছে নেপাল। প্রোটিয়াদের দেয়া ১১৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১১৪ রান তুললে ১ রানে হেরে যায় নেপাল। দুর্ভাগ্যের এই হারে বিশ্বকাপ থেকেও বিদায় নিতে হয়েছে তাদের।

নেপালের বিদায় হলেও গ্রুপ ‘ডি’ থেকে নাটকীয়তা শেষ হয়নি। শ্রীলঙ্কা আগেই ছিটকে যাওয়ায় কাগজে কলমে সুপার এইটের দৌড়ে আছে বাংলাদেশ ও নেদারল্যান্ডস। অলৌকিক কিছু হলেই সুপার এইটের বাইরে থাকতে হতে পারে বাংলাদেশের।

বাংলাদেশের জন্য সমীকরণ হচ্ছে নেপালকে হারাতে হবে। যদি কোনো কারণে সেন্ট ভিনসেন্টে বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত হয় তাতেও টাইগাররা চলে যাবে সুপার এইটে। কিন্তু সোমবার বাংলাদেশ যদি নেপালের বিপক্ষে হারে ও নেদারল্যান্ডস শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারাতে পারে তাহলে সম্ভাবনা আছে ডাচদেরও। তখন হিসাব হবে নেট রান রেটের। বর্তমানে টাইগারদের রানরেট যেখানে ০.৪৭, নেদারল্যান্ডসের সেখানে -০.৪০।

নেপালকে সহজ প্রতিপক্ষ হিসেবে ভাবার কোনো কারণ নেই টাইগারদের। কারণ এই নেপালের বিপক্ষেই হারতে হারতে কোনোমতে ম্যাচ জিতেছে দক্ষিণ আফ্রিকা। এর মধ্যেই নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশকে হুঙ্কার দিয়ে রাখলেন নেপালের অধিনায়ক রোহিত পৌডেল।

ম্যাচশেষে তিনি বলেন, ‘দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জিতলে বাংলাদেশের বিপক্ষে ম্যাচটা নক আউট হত। আমার মনে হয় পরের ম্যাচটা আমরা গৌরবের জন্য খেলব। বিশেষ করে আমরা টেস্ট খেলুড়ে দলকে হারাতে চেয়েছিলাম, দুর্ভাগ্যবশত সেটা আজকে হয়নি। তবে আমরা পরের ম্যাচে সেটা করতে চাই। যে আত্মবিশ্বাস পেয়েছি, সেটা ধরে রাখতে চাই।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.