বরখাস্ত হচ্ছেন বায়ার্ন কোচ নাগেলসম্যান, দায়িত্বে টুখেল!

0
175
ছবি: ফাইল

কোচ হুলিয়ান নাগেলসম্যানকে বরখাস্ত করতে যাচ্ছে বায়ার্ন মিউনিখ। চলতি মৌসুমে ২৫ ম্যাচে এক পয়েন্টের ব্যবধানে দুইয়ে আছে জার্মান জায়ান্টরা। কাজে খুশি না হওয়ায় তাকে বরখাস্ত করছে বায়ার্ন কর্তৃপক্ষ। রয়টার্স, ডিডব্লিউ, স্কাই স্পোর্টস জার্মানিসহ একাধিক সংবাদ মাধ্যম বিষয়টি নিশ্চিত করেছে।

তার জায়গায় চেলসির সাবেক ৪৯ বছর বয়সী কোচ টমাস টুখেল দায়িত্ব পাচ্ছেন বলেও দাবি করা হয়েছে। ফুটবল দলবদল বিশেষজ্ঞ ফ্যাবরিজিও রোমানো দাবি করেছেন, তাৎক্ষনিক প্রতিক্রিয়া হিসেবে সরিয়ে দেওয়া হচ্ছে নাগেলসম্যানকে। তবে তরুণ এই কোচকে নাকি চাকরিচ্যুতির বিষয়ে ক্লাব এখনও সরাসরি কিছু বলেনি।

ফ্যাবরিজিও জানিয়েছেন, সাবেক বরুশিয়া ডর্টমুন্ড ও পিএসজি কোচ টুখেল বায়ার্ন মিউনিখের দায়িত্ব নেওয়ার বিষয়ে সম্মত হয়েছেন। ২০২৫ সাল পর্যন্ত ক্লাবটির সঙ্গে চুক্তি করতে যাচ্ছেন তিনি। শুক্রবার ক্লাবের পক্ষ থেকে বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করা হবে বলেও দাবি করা হয়েছে।

লিগ টেবিলে দুইয়ে থাকার পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে বায়ার্ন মিউনিখ প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ম্যানচেস্টার সিটিকে। নাগেলসম্যানকে এখনই সরিয়ে দিলে লিগ বাঁচানোর পাশাপাশি বায়ার্নের চ্যাম্পিয়ন্স লিগে সামনে যাওয়ার সম্ভাবনা বাড়বে এই চিন্তা করেই হয়তো বায়ার্ন বোর্ড কোচ ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিচ্ছে।

ট্রেবল জিতে হানসি ফ্লিক জার্মানির কোচের দায়িত্ব নিলে ২০২১ সালে মাত্র ৩৩ বছরে পা দেওয়া নাগেলসম্যানকে কোচের দায়িত্ব দেয় বায়ার্ন মিউনিখ। তিনি ৮৪ ম্যাচে ক্লাবটির ডাগ আউটে দাঁড়িয়ে ৬০ ম্যাচে জয় পেয়েছেন। তবে গত বছর জার্মান বুন্দেসলিগা ছাড়া বড় শিরোপা জিততে পারেননি তিনি। নাগেলসম্যান এর আগে আরবি লাইপজিগে দুর্দান্ত সময় কাটিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.