প্রেস ক্লাবের সামনে শিক্ষার্থীদের কর্মসূচিতে পুলিশের ‘লাঠিচার্জ’

0
43
সড়কে পড়ে আছেন আহত শিক্ষার্থীরা

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার সুযোগের দাবিতে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে সোমবার সকাল থেকে অবস্থান কর্মসূচি পালন করছিলেন সারাদেশ থেকে আসা শিক্ষার্থীরা। এ সময় তারা সড়ক অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করায় পুলিশ ‘লাঠিচার্জ’ করেছে বলে জানিয়েছেন শিক্ষার্থীরা। এতে অন্তত ১৫ জন শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানা গেছে। আহতদের তিনজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

জানা যায়, সোমবার সকাল সাড়ে ১০টা থেকে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে কর্মসূচি শুরু করের শিক্ষার্থীরা। পরে দুপুর পৌনে ২টার দিকে তাদের সমাবেশে লাঠিচার্জ করে পুলিশ।

এ বিষয়ে কর্মসূচির সমন্বয়ক আলভী মাহমুদ জানান, দ্বিতীয়বার বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার সুযোগের দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করছিলাম। এ সময় পুলিশ আমাদের ওপর লাঠিচার্জ করে। আমাদের অন্তত ১৫ জন শিক্ষার্থী আহত হয়েছেন। এর মধ্যে তিনজন গুরুতর আহত। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদেরও ঢাকা মেডিকেলে ভর্তি করানোর জন্য নিয়ে যাওয়া হচ্ছে।

এ বিষয়ে শাহবাগ থানার ইন্সপেক্টর শেখ আবুল বাসার বলেন, ‘আমরা তাদেরকে অনেক বুঝিয়েছি। তারা সচিবালয়ে যেতে চাইলে একটা টিমকে সেখানে নিতেও চেয়েছি। কিন্তু তারা সবাই সেখানে যেতে চায়, সেটা তো সম্ভব না। এরপর আমরা তাদেরকে রাস্তা বন্ধ না করে অবস্থান কর্মসূচি করতে বলি। তারপরও রাস্তা বন্ধ করে তারা অবস্থান কর্মসূচি করেন। এতে জনভোগান্তি শুরু হয়। অ্যাম্বুলেন্সও চলাচলেও বিঘ্ন ঘটছিল। পরবর্তীতে আমরা তাদের সরিয়ে দেই।’

লাঠিচার্জের বিষয়ে তিনি বলেন, ‘তাদের যখন সরিয়ে দেওয়া হবে, তখন কিছুটা ফোর্স তো দিতে হয়। সেক্ষেত্রে কিছু ধাক্কাধাক্কি হয়েছে। তবে এটা তাদের প্রতি চরম নিষ্ঠুরতার কোনো পর্যায় না।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.