পঞ্চগড়ে মাঝারি শৈত্যপ্রবাহ, তাপমাত্রা নামল ৬ দশমিক ২ ডিগ্রিতে

0
134
পঞ্চগড়ে মাঝারি শৈত্যপ্রবাহ

পঞ্চগড়ে তিনদিন দিনের মৃদু শৈত্যপ্রবাহ আবারও মাঝারি শৈত্যপ্রবাহে রুপ নিয়েছে। কমেছে দিন এবং রাতের তাপমাত্রা। বুধবার সকাল ৯ টায় সর্বনিম্ন ৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

টানা ১৪ দিন ধরে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহের ঘনকুয়াশা আর হিমশীতল বাতাসের কারণে হাড় কাঁপানো শীত অনুভূত হচ্ছে। স্থবিরতা দেখা দিয়েছে জনজীবনে। সোমবার থেকে ঠিকমত সূর্যের মুখ দেখা যায়নি। সর্বোচ্চ তাপমাত্রাও কমেছে। মঙ্গলবার দিনের তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে গত তিন ধরে ঘনকুয়াশায় ঢেকে রয়েছে গোটা এলাকা। টানা শৈত্যপ্রবাহে ঘনকুয়াশা আর কনকনে শীতে ছিন্নমূল, খেটে খাওয়া ও নিম্ন আয়ের মানুষের দুর্ভোগ বেড়ে চলেছে। কয়েকদিন ধরে গরম কাপড়ের দোকানেও ভিড় বেড়েছে।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ বলেন, বুধবার সকাল ৯ টায় সর্বনিম্ন ৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৪ এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আগামী ২/৩ দিন রাত এবং দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.