নাইজেরিয়ার আনামব্রা রাজ্যে নৌকাডুবিতে ৭৬ জনের মৃত্যু

0
69
বন্যায় আটটি সম্প্রদায়ের যোগাযোগের প্রধান সড়কটি ধসে যায়। এতে কিছু বাসিন্দাকে বাধ্য হয়ে নৌকায় যাতায়াত করতে হয়েছিল ছবি: রয়টার্স

গতকাল টুইটারে পোস্ট করা এক বিবৃতিতে প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি বলেন, মৃতের সংখ্যা বেড়ে ৭৬ জনে পৌঁছানোর বিষয়টি নিশ্চিত করেছে জরুরি পরিষেবা কর্তৃপক্ষ।

বুহারি আরও বলেছেন, নিখোঁজ যাত্রীদের উদ্ধারে কাজ করে যাচ্ছে কর্তৃপক্ষ। ভবিষ্যতে এ ধরনের দুর্ঘটনা এড়াতে নিরাপত্তা ব্যবস্থাপনা খতিয়ে দেখতে সংশ্লিষ্ট সরকারি সংস্থাগুলোকে নির্দেশ দিয়েছেন বলেও জানিয়েছেন প্রেসিডেন্ট।

আনামব্রা রাজ্যের জরুরি ব্যবস্থাপনা সংস্থার প্রধান বলেছেন, গত শনিবার রাতেই ১৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছিল। নাইজেরিয়ার ৩৬ রাজ্যের মধ্যে ২৯টিতেই চলতি বছর ভয়াবহ বন্যা দেখা দেয়। আনামব্রা বন্যাকবলিত এই ২৯ রাজ্যের একটি। বন্যার পানিতে ঘরবাড়ি, শস্য ও রাস্তাঘাট তলিয়ে যায়। এতে কমপক্ষে পাঁচ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন।

স্থানীয় বাসিন্দা আফাম ওগেন রয়টার্সকে বলেন, দেশের বাকি রাজ্যগুলোর সঙ্গে আটটি সম্প্রদায়ের যোগাযোগের প্রধান সড়কটি বন্যায় ধসে যায়। এতে কিছু বাসিন্দাকে বাধ্য হয়ে নৌকায় যাতায়াত করতে হয়েছিল।

তিনি বলেন, স্থানীয়ভাবে তৈরি নৌকাটির ১০০ জনের বেশি আরোহী নেওয়ার সামর্থ্য ছিল। নৌকাটির ইঞ্জিন বন্ধ হয়ে যায়। যাত্রা শুরুর কিছুক্ষণ পরই ঢেউয়ের তোড়ে সেটি উল্টে যায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.