ধাক্কা দিয়ে সরকার না পড়লে যা করার করব: নজরুল ইসলাম খান

0
55
নগরীর হরিকিশোর রায় সড়কে বিভাগীয় গণ-অবস্থান কর্মসূচিতে বক্তব্য দেন নজরুল ইসলাম খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ‘ধাক্কা দিলে যদি সরকার না পড়ে, তাহলে যা করলে সরকার পড়বে, এর সবটাই আমরা করব। কিন্তু তার প্রস্তুতি কি তাদের আছে ? আপনারা যারা দায়িত্ব নিয়েছেন আমাদের সিদ্ধান্ত দেওয়ার, আমরা আপনাদের কথা দিচ্ছি— আন্দোলনকে পরিপূর্ণভাবে সফল করার জন্য যা করা দরকার, আমরা তাই করব। কিন্তু এটা হবে ধাপে ধাপে। যথা সময়ে যথাযোগ্য কাজটি করতে হবে। আর ১০ দফা আদায় ছাড়া এদেশের মানুষের মুক্তি মিলবে না।’

বুধবার ময়মনসিংহ নগরীর হরিকিশোর রায় সড়কে বিএনপির বিভাগীয় গণ-অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক একেএম শফিকুল ইসলামের সভাপতিত্বে কর্মসূচিতে আরও বক্তব্য দেন- বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহসাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট ওয়ারেস আলী মামুন, শরীফুল আলম প্রমুখ।

নজরুল ইসলাম খান বলেন, ‘এই সরকার অন্যায়ভাবে গরীবের উপর জুলুম করার জন্য গ্যাস, বিদ্যুৎ, পানিসহ নিত্যপ্রয়োজনীয় সব কিছুর মূল্যবৃদ্ধি করেছে। এমনকি ঔষধের দামও বৃদ্ধি করেছে। মানুষের জন্য হালাল উপার্জন করে জীবিকা নির্বাহ এখন কঠিন হয়ে পড়েছে। শুধু ভালো আছে তারা— যারা ঘুষ খায়, চাদাঁবাজি করে, অন্যায়ভাবে লুটপাট করে। কিন্তু তাদের ভালো করার জন্য মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করিনি। দেশ স্বাধীন করেছিলাম সাধারণ মানুষের মুক্তির জন্য, কল্যাণের জন্য। এখন আবার সরকার শতকরা ১৫ ভাগ বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিচ্ছে। আমরা এর প্রতিবাদ ও নিন্দা জানাই।’

১০ দফা দাবি, বিদ্যুতের দাম কমানো নিয়ে আগামী ১৬ জানুয়ারি সোমবার সারাদেশের মহানগর জেলা-উপজেলা, পৌরসভায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হবে বলে জানান তিনি।

এর আগে ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা, শেরপুর ও কিশোরগঞ্জ জেলা থেকে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে কর্মসূচিতে যোগ দেন। এদিকে নগরীর গোলপুকুরপাড় এলাকায় আওয়ামী লীগ ও ছাত্রলীগের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.