দেশের ২২ হলে জয়ার ‘কণ্ঠ’

0
266

সাফটা চুক্তির মাধ্যমে বাংলাদেশের ২২ হলে আজ মুক্তি পেলো কলকাতার ছবি ‘কণ্ঠ’। কলকাতার শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় যৌথভাবে পরিচালিত এ ছবিটিতে জয়া আহসানের সঙ্গে অভিনয় করেছেন শিবপ্রসাদ ও পাওলি দাম। অন্যদিকে এই ছবিটির বিপরীতে পশ্চিমবঙ্গে পাঠানো জয়া আহসানেরই বাংলাদেশের ছবি ‌‘খাঁচা’।

মুক্তির আগের দিন গতকাল সন্ধ্যায় ঢাকার স্টার সিনেপ্লেক্সে কণ্ঠ’র প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। প্রিমিয়ারে দারুন প্রশংসিত হয় ছবিটি। প্রিমিয়ারে আগত দর্শকরা এটিকে জীবনীশক্তিতে ভরপুর একটি ছবি আখ্যায়িত করে ছবিটি দেখে পয়সা উসুল হবে বলেও জানিয়ে গেছেন।

ছবিটি নিয়ে জয়া আহসান বললেন, ‘‘এটি একটি মুভমেন্ট। লড়াই করে বেঁচে যাওয়ার গল্প ‘কণ্ঠ’। সৃষ্টিকর্তা যেকোনো সময় মানুষের হাত নিয়ে নিতে পারেন, চোখ নিয়ে নিতে পারেন-এরকম করে শরীরের নানা অঙ্গ প্রত্যঙ্গ নিয়ে নিতে পারেন তিনি। কিন্তু জীবনী শক্তি নিতে পারেন না। যারা হতাশায় ভুগছেন, কিংবা যারা বলছেন জীবনের সবকিছু শেষ, বেঁচে থেকে কিছু করতে পারছি না কিংবা পৃথিবীকে দেয়ার মতো কিছু নাই, দেয়ালে পিঠ ঠেকে গেছে যাদের, এরকম ভাবনার মানুষদের জীবনের প্রতি অনুপ্রাণিত করবে ‘কণ্ঠ’।’’

কণ্ঠ পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছে চলতি বছরের মে মাসে। সেখানে ব্যবসা করেছে ছবিটি। ১০ দিনের মাথায় ছবিটি দুই কোটিরও বেশি ব্যবসা করেছে বলে জানান পরিচালক ও অভিনেতা শীবপ্রসাদ। বাংলাদেশে কণ্ঠ এনেছে ইমপ্রেস টেলিফিল্ম।

 বাংলাদেশের যেসব হলে কণ্ঠ প্রদর্শিত হচ্ছে:

স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা সিটি, পান্থপথ), স্টার সিনেপ্লেক্স (সীমান্ত সম্ভার, ঝিগাতলা), স্টার সিনেপ্লেক্স (এসকেএস টাওয়ার, মহাখালী), ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক, বসুন্ধরা), বলাকা সিনেওয়ার্ল্ড (নিউ মার্কেট), মধুমিতা (মতিঝিল), শ্যামলী সিনেমাস (শ্যামলী), সিলভার স্ক্রিন (চট্টগ্রাম), বর্ষা (জয়দেবপুর), চম্পাকলি (টঙ্গী), আলমাস (চট্টগ্রাম), মম ইন (বগুড়া), ছায়াবানী (ময়মনসিংহ), অভিরুচি (বরিশাল), মণিহার (যশোর), রূপকথা (পাবনা), সোনিয়া (বগুড়া), শংখ (খুলনা), লিবার্টি (খুলনা), মডার্ন (দিনাজপুর), নন্দিতা (সিলেট) এবং সিনেমা প্যালেস (চট্টগ্রাম)।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.