দেড় শতাধিক রকেট নিয়ে ইসরায়েলে আঘাত হানলো হিজবুল্লাহ

0
38
ইসরায়েলে দেড় শতাধিক রকেট নিয়ে বড় এক হামলা চালিয়েছে
নিজেদের শীর্ষস্থানীয় কমান্ডার হত্যার প্রতিবাদে ইসরায়েলে দেড় শতাধিক রকেট নিয়ে বড় এক হামলা চালিয়েছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ।
 
বৃহস্পতিবার (১৩ জুন) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটর।
 
প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলের উত্তরাঞ্চলে কয়েক দফায় হামলাটি চালিয়েছে হিজবুল্লাহ। তাইবেরিয়াস শহরকে লক্ষ্য করে এ হামলা করা হয়েছে।
 
বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, বৃহস্পতিবার ইসরায়েলের উত্তরাঞ্চলের শহরে বিমান হামলার সাইরেন বেজেছে। বিকালের দিকে লেবানন থেকে প্রায় ৪০টি বেশি রকেট ছোড়া হয়েছে। ইসরায়েলি সংবাদমাধ্যম কানের প্রচারিত ফুটেজে দেখা গেছে, লেবাননের সীমান্ত থেকে প্রায় ১২ কিলোমিটার দূরে সাফেদসহ বিভিন্ন শহরে অসংখ্য রকেট প্রতিহত করা হয়েছে।
 
ইসরায়েলের জাতীয় অ্যাম্বুলেন্স পরিষেবা জানিয়েছে, ক্ষেপণাস্ত্রের শার্পনেলের আঘাতে দুজন আহত হয়েছেন। লেবানন থেকে ছোড়া ক্ষেপণাস্ত্র খোলা মাঠে পড়েছে। এতে বেশ কয়েকটি এলাকায় দাবানল ছড়িয়ে পড়েছে।
 
আরেকটি প্রতিবেদনে বলা হয়েছে ইসরায়েলকে লক্ষ্য করে একই দিনে ১৭০টির বেশি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে হিজবুল্লাহ। বৃহস্পতিবার সকাল থেকে দফায় দফায় এসব ক্ষেপণাস্ত্র ছোড়া হয়।
 
এদিকে হিজবুল্লাহর রকেট হামলার বিষয়টি নিশ্চিত করেছে ইসরায়েল প্রতিরক্ষা বাহিনীও (আইডিএফ)। তারা জানিয়েছে, লেবানন থেকে অন্তত ৯০টি রকেট উত্তর ইসরায়েল প্রবেশ করেছে। এর মধ্যে কিছু রকেট আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ব্যবহার করে ধ্বংস করা হয়েছে। আর কিছু রকেট কয়েক জায়গায় আঘাত হেনেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.