নেপালকে হারিয়ে সাফে শুভসূচনা বাংলাদেশের

0
71
বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দলের জয়।

সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপ ফুটবলে আজ স্বাগতিক নেপালের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। নির্ধারিত ৯০ মিনিটের খেলায় নেপালকে পাত্তাই দেয়নি বাংলাদেশের মেয়েরা। ২-০ গোলে নেপালকে হারিয়ে সাফে শুভসূচনা করেছে বাংলাদেশ। জোড়া গোল করেছেন সৌরভী আক্তার প্রীতি।

কাঠমান্ডুর আনফা কমপ্লেক্স স্টেডিয়ামে প্রথমার্ধে দাপটের সাথে খেলেছে বাংলাদেশ। শুরু থেকেই স্বাগতিকদের চেপে ধরে রেখেছিল তারা। ২৪ মিনিটে প্রথম গোলের দেখা পায় বাংলাদেশ। সাথী মুন্ডার দুর্দান্ত মুভে বক্সের ভেতরে প্রীতি জায়গা ছেড়ে বেরিয়ে আসা গোলকিপারের পাশ দিয়ে দারুণ ফিনিশিংয়ে জাল কাঁপান।

৫ মিনিট পর পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করে বাংলাদেশ। আলফিকে ফেলে দেন গোলকিপার স্বয়ং। রেফারি পেনাল্টির বাঁশি বাজাতে কার্পণ্য করেননি। স্পট কিক থেকে গোলকিপারের ডান দিক দিয়ে জোরালো শটে দলকে আবারও এগিয়ে নেন প্রীতি।

দ্বিতীয়ার্ধেও নেপালের সীমানায় বাংলাদেশের দাপট। ৬২ মিনিটে গোলের আরেকটি সুযোগ পেয়েও হাতছাড়া করেছেন প্রীতি। ৭৬ মিনিটে হতাশ করেন আলফি। শেষ পর্যন্ত দুই গোলে এগিয়ে থেকে তিন পয়েন্ট নিশ্চিত করে বাংলাদেশের মেয়েরা।

এই জয়ে ফাইনালের পথে এক ধাপ এগিয়েও গেছে টিটুর দল। শেষ দুই ম্যাচে ভারত কিংবা ভুটানের বিপক্ষে যেকোনো একটি ম্যাচে জয় পেলেই টুর্নামেন্টের ফাইনালে খেলবে ২০১৭ সালে সবশেষ শিরোপা জেতা বাংলাদেশ। ৫ মার্চ ভারতের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে লাল-সবুজের মেয়েরা। ভুটানকে ৭-০ গোল হারিয়ে ভারতের শুরুটা হয়েছে দারুণ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.