ট্রাম্পের মামলা নিয়ে মন্তব্য করতে নারাজ বাইডেন

0
110
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, ডোনাল্ড ট্রাম্পকে অভিযুক্ত করার ঘটনার সঙ্গে তিনি কোনোভাবেই জড়িত নন। এ মামলা নিয়ে তিনি কোনো মন্তব্য করতে চান না বলেও জানিয়েছেন।

গতকাল শুক্রবার সাংবাদিকদের এসব কথা বলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। দায়িত্ব ছাড়ার পরও ট্রাম্পের বাসায় গোপন সরকারি নথি রাখার ঘটনার তদন্তকারী অ্যাটর্নি জেনারেল মেরিক গারল্যান্ডের সঙ্গেও কোনো যোগাযোগ নেই বলেছেন বাইডেন।

বাইডেন সাংবাদিকদের আরও বলেন, ট্রাম্পের বিচারপ্রক্রিয়ার সঙ্গে হোয়াইট হাউস জড়িত নয়। তিনি বলেন, ‘আমি তাঁর সঙ্গে কোনো কথা বলিনি। আমি তাঁর সঙ্গে কোনো কথা বলছিও না। এ মামলা নিয়ে আমার কোনো মন্তব্য নেই।’

হোয়াইট হাউস ছেড়ে চলে যাওয়ার পরও যুক্তরাষ্ট্রের ‘সরকারি গোপন নথি’ নিজের কাছে রেখে দেওয়ার অভিযোগে করা এক মামলায় অভিযুক্ত হয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ নিয়ে ট্রাম্প দুটি মামলায় অভিযুক্ত হলেন। গত মার্চে পর্ন তারকা স্টরমি ড্যানিয়েলকে ঘুষ দিয়ে মুখ বন্ধ রাখার ঘটনায় ফৌজদারি অপরাধে অভিযুক্ত হন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

২০২৪ সালে হবে যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচন। আসন্ন নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন ট্রাম্প। রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার জন্য তিনি প্রচারণা শুরু করেছেন। আইনবিশেষজ্ঞেরা বলছেন, মামলায় অভিযুক্ত হলেও ট্রাম্পের প্রেসিডেন্ট প্রার্থী হতে বাধা নেই।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.