মোবাইলে নেটওয়ার্ক না থাকায় বার্তা পাননি গেটম্যান, অল্পের জন্য রক্ষা

0
119
ট্রেনের ধাক্কায় দুমড়েমুচড়ে যাওয়া ট্রাক

লেভেল ক্রসিংয়ের গেট খোলা থাকায় যশোরের অভয়নগর উপজেলায় পণ্যবোঝাই ট্রাকে ট্রেনের ধাক্কায় ২ জন আহত হয়েছেন। ট্রেনের ধাক্কায় ট্রাকের সামনের অংশ চূর্ণবিচূর্ণ হয়ে যায়। তবে ট্রাকের চালক ও হেলপার এবং ট্রেনযাত্রীরা অল্পের জন্য রক্ষা পেয়ে যান।

গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজশাহী থেকে খুলনাগামী আন্তঃনগর সাগরদাঁড়ি এক্সপ্রেস উপজেলার ভাঙ্গাগেট এলাকায় ট্রাকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার পরপর পালিয়ে যান গেটম্যান। যশোরের রেল কর্তৃপক্ষ বলছে, গ্রামীণফোনের নেটওয়ার্ক সাময়িক বন্ধ থাকায় ট্রেন আসার খবর পাননি লেভেল ক্রসিংয়ের গেটম্যান।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাজশাহী থেকে ছেড়ে আসা খুলনাগামী ট্রেনটি সকাল ১১টা ৪০ মিনিটের দিকে ভাঙ্গাগেট লেভেল ক্রসিং পার হচ্ছিল। অন্যদিকে লেভেল ক্রসিংয়ের গেট খোলা দেখে যশোর থেকে খুলনাগামী একটি ট্রাক ক্রসিংয়ে উঠে পড়ে। তখন ট্রেন ওই ক্রসিংয়ে চলে আসে এবং ট্রেনের ধাক্কায় ট্রাকের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। এ অবস্থায় ট্রাকের চালক সুমন হোসেন (২৫) ও চালকের সহকারী (২৩) ট্রাক থেকে দ্রুত নামতে গিয়ে আহত হন। এ ছাড়া ট্রেনটিও বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায়।

এ ঘটনাইয় কিছু সময়ের জন্য যশোর-খুলনা মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে হাইওয়ে থানা পুলিশ দুর্ঘটনাকবলিত ট্রাকটি সরিয়ে নিলে বিকেলের দিকে যান চলাচল স্বাভাবিক হয়।

যশোর রেলওয়ের সিনিয়র উপসহকারী প্রকৌশলী মাহাবুব হাসান বলেন, সাধারণত গ্রামীণফোনের নেটওয়ার্কের মাধ্যমে বার্তা পাঠানো হয় লেভেল ক্রসিংয়ে গেটম্যানের কাছে। কিন্তু ওই সময় নেটওয়ার্কে সমস্যা থাকায় গেটম্যান বার্তা পাননি। ট্রেনটি লেভেল ক্রসিংয়ের কাছাকাছি এলে গেটটি আটকাতে চেষ্টা করেও গেটম্যান ব্যর্থ হন।

নওয়াপাড়া হাইওয়ে থানার ওসি হামিদ উদ্দীন আহমেদ বলেন, ট্রেনটি যখন আসছিল তখন গেটটি খোলা ছিল। এ সময় ট্রাকটি রেললাইনে উঠে পড়ে। এতে ট্রেনের ধাক্কায় ট্রাকটির সামনের অংশ চূর্ণবিচূর্ণ হয়ে যায়। ট্রাকের চালক-হেলপারসহ ট্রেনের যাত্রীরা অল্পের জন্য রক্ষা পেয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.