টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মিয়ানমারের ২ নাগরিক নিহত

0
189
ঘটনাস্থল থেকে উদ্ধার অস্ত্র ও ইয়াবা

কক্সবাজারের টেকনাফ উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মিয়ানমারের দুই নাগরিক নিহত হয়েছেন। বিজিবির দাবি, নিহত দুজন ইয়াবা ব্যবসায়ী ছিলেন।

শুক্রবার ভোরে উপজেলার হ্নীলা ইউনিয়নের জালিয়াপাড়ার নাফ নদীসংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ৭০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় বন্দুক, ২ রাউন্ড তাজা কার্তুজ ও একটি কিরিচ জব্দ করা হয়েছে।

নিহতরা হলেন- দুস্ত মোহাম্মদ (১৮) ও দীল মোহাম্মদ (১৭)।  তারা দুজনই মিয়ানমারের মংডু বুড়াশিকদার গ্রামের বাসিন্দা।

টেকনাফ-২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, টেকনাফের হ্নীলা ইউনিয়নের জালিয়াপাড়া নাফ নদীসংলগ্ন এলাকা দিয়ে ইয়াবার একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে ঢুকবে বলে গোপন তথ্য ছিল। ওই তথ্যের সূত্র ধরে বিজিবির একটি বিশেষ দল ওই এলাকায় আগে থেকে অবস্থান করে। এমন সময় মিয়ানমার থেকে আসা নৌকা নিয়ে কয়েকজনক ওই এলাকায় বিজিবি দেখে নৌকা থেকে লাফ দিয়ে পালানোর টেষ্টা করে। বিজিবি তাদের ধরার চেষ্টা করলে তারা বিজিবির ওপর গুলি চালায়। এ সময় বিজিবি তাদের লক্ষ্য করে গুলি চালালে দুই পক্ষের মধ্যে ১০-১২ মিনিট গোলাগুলি হয়। পরে ওই এলাকা থেকে গুলিবিদ্ধ অবস্থায় দুই ব্যক্তিকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে স্থানান্তর করতে বলেন। কক্সবাজার নেওয়া হলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎস শঙ্কর চন্দ্র দেব নাথ বলেন, বিজিবি গুলিবিদ্ধ মিয়ানমারের দুই নাগরিকসহ পাচঁ ব্যক্তিকে নিয়ে আসে। তার মধ্যে দুজনের শরীরে গুলির আঘাত রয়েছে এবং বিজিবি সদস্যদের চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

বিজিবির ওই কর্মকর্তা  জানান, ঘটনাস্থল থেকে ইয়াবা বড়ি ও অস্ত্র উদ্ধার করা হয়। লাশ দুটি কক্সবাজার মর্গে রয়েছে এবং এ ঘটনায় আইনি প্রস্তুতি চলেছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে