টি-২০ সিরিজেও হারল মেয়েরা

0
185
বাংলাদেশ 'এ' নারী ক্রিকেট দল।

ভারতের ‘এ’ দলের বিপক্ষে ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হারের ক্ষত টি-২০ সিরিজ দিয়ে পুষিয়ে নেওয়ার লক্ষ্য ছিল বাংলাদেশ ‘এ’ নারী ক্রিকেট দলের। কিন্তু তাতে বাধ সাধে বৃষ্টি। টি-২০ সিরিজের প্রথম দুটি ম্যাচই বৃষ্টিতে ভেসে যায়। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচটি তাই হয়ে উঠেছিল সিরিজ নির্ধারণী।

সোমবার সেই অঘোষিত ফাইনালে বাংলাদেশ নারী ‘এ’ দলকে ৩০ রানে পরাজিত করেছে ভারত। ওয়ানডে সিরিজের পর ১-০ ব্যবধানে টি-২০ সিরিজও জিতে নিয়েছে ভারত নারী ‘এ’ দল। ভারত ৭ উইকেট হারিয়ে ১১২ রানের লক্ষ্য দেয় বাংলাদেশ ‘এ’ নারী দলের। কিন্তু বাংলাদেশ নারীরা ৯ উইকেট হারিয়ে ৮১ রানে থামে।

কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে খুব একটা সুবিধা করতে পারেননি ভারতের মেয়েরা। বাংলাদেশের আঁটসাঁট বোলিংয়ের কারণে স্বচ্ছন্দে রান তুলতে পারেনি তারা। দলের হয়ে সর্বোচ্চ ৩২ রানে অপরাজিত ছিলেন তেজাল হাসাবনিস। বাংলাদেশের পক্ষে দারুণ বোলিংয়ে ১২ রানে ৩ উইকেট নেন স্পিনার খাদিজাতুল কুবরা। এরপর লক্ষ্য তাড়া করতে নেমে ১৪ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ।

টপ অর্ডারের সানজিদা ইসলাম, মুর্শিদা খাতুন ও ফারজানা খাতুনের মধ্যে একজনও দুই অঙ্কে যেতে পারেননি। মিডল অর্ডারে রিতু মনি ও অধিনায়ক শায়লা শারমিনও ব্যর্থ হন। ৩৫ রানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় স্বাগতিকরা। ষষ্ঠ উইকেটে অবশ্য ফাহিমা খাতুন ও নুজহাত টুম্পা ৩০ রান যোগ করেছিলেন। কিন্তু সেটা কেবল পরাজয়ের ব্যবধান কমিয়েছে। টুম্পার ব্যাট থেকে সর্বোচ্চ ১৫ রান আসে। ৮ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন ভারতের তনুজা কানওয়ার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে