জনতা ব্যাংকে বড় নিয়োগ, অফিসারের পদ ৩৫১

0
61
চাকরি

জনতা ব্যাংকে অফিসার-রুরাল ক্রেডিট/আরসি পদের জন্য যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক/স্নাতক (সম্মান) ডিগ্রি থাকলে আবেদন করা যাবে। এসএসসি–পরবর্তী শিক্ষাজীবনের যেকোনো পর্যায়ে অন্তত একটি পরীক্ষায় প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। আবেদনের শেষ সময় ১৪ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এই পদে নিয়োগ পেলে বেতন স্কেল হবে ১৬,০০০-৩৮,৬৪০ টাকা।

আবেদনের সর্বোচ্চ বয়স ৩০ বছর। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুসারে ২০২০ সালের ২৫ মার্চ তারিখে যারা সর্বোচ্চ বয়সসীমায় পৌঁছেছেন তাঁরাও আবেদন করতে পারবেন।

নিয়োগপ্রাপ্তদের শুধু কৃষিঋণ সম্পৃক্ত গ্রেড-২, ৩ ও ৪ শাখায় পদায়ন করা হবে। সেখানে কৃষিঋণ–সম্পৃক্ত যাবতীয় কাজ করতে হবে। বাধ্যতামূলকভাবে পল্লি এলাকায় অবস্থিত কৃষিঋণ–সম্পৃক্ত গ্রেড-২, ৩ ও ৪ শাখাগুলোর আওতাধীন গ্রামের বাড়ি বাড়ি গিয়ে জরিপের মাধ্যমে সঠিক ঋণগ্রহীতা নির্বাচন করে কৃষিঋণ বিতরণ ও একইভাবে কৃষিঋণ আদায় কার্যক্রমের দায়িত্ব পালন করতে হবে। দুটি উচ্চতর পদে (পিও) পদোন্নতি পাওয়ার আগপর্যন্ত ওই সব গ্রেডভুক্ত কৃষিঋণ–সম্পৃক্ত শাখাতেই কর্মরত থাকতে হবে। কোনোক্রমেই কৃষিঋণ সম্পৃক্ত নয়—এমন শাখা এবং গ্রেড-১, করপোরেট-২ ও করপোরেট-১ শাখায় বা এরিয়া অফিস/ডিভিশনাল অফিস বা প্রধান কার্যালয়ে বদলি/পদায়ন করা হবে না। এসইও পদে পদোন্নতি পাওয়ার পর এসব বাধ্যবাধকতা রহিত হবে।

বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। আবেদনের জব আইডি নম্বর ১০১৮২। আবেদন ফি বাবদ ২০০ টাকা ডাচ্-বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং রকেটের মাধ্যমে জমা দিতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.