চেলসির দলবদলের নিষেধাজ্ঞা কমলো

0
182
ছবি: মেইল অনলাইন

দলবদলের নিয়ম ভাঙায় নতুন ফুটবলার কেনার সুযোগ হারায় চেলসি। ফিফা তাদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে। দু্ই মৌসুমে চেলসি নতুন কাউকে দলে ভেড়াতে পারবে না বলে সিদ্ধান্ত দেয় কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টস (সিএএস)। তবে সেই নিষেধাজ্ঞা কমে যাওয়ায় জানুয়ারির শীতকালীন দলবদলে ফুটবলার কিনতে পারবেন চেলসি কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ড।

দলবদলের নিষেধাজ্ঞায় পড়ায় বিপাকে পড়ে গিয়েছিল চেলসি। দলের সেরা ফুটবলার এডেন হ্যাজার্ড রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছেন। তার আগে চলে গেছেন মোরাতা-ডেভিড লুইসরা। কিন্তু চেলসি কাউকে দলে ভেড়াতে পারেনি। তরুণ এক দল নিয়ে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দল লড়াই করে যাচ্ছে। জানুয়ারিতে তিনি দল গুছিয়ে ওঠার সুযোগ পাবেন। খরচা করতে পারবেন ১৫০ মিলিয়ন ইউরো।

এরই মধ্যে চেলসি নতুন মৌসুমে ক্রিস্টাল প্যালেস থেকে উইলফ্রিড জাহা। বরুসিয়া ডর্টমুন্ড থেকে সানচোকে দলে নেওয়ার চিন্তা শুরু করেছে। এছাড়া লিও স্ট্রাইকার মুসা ডেম্বেলে আছেন তাদের নজরে। ওদিকে জানুয়ারির দলবদলে চেলসি থেকে ইতালির লিগে জেতে পারেন ফ্রান্স স্ট্রাইকার অলিভার জিরুদ।

চেলসির নিষেধাজ্ঞা তুলে নেওয়ার ব্যাপারে শুক্রবার এক বিবৃতিতে বলা হয়েছে, ‘সিএসএ খতিয়ে দেখেছে, চেলসি বড় কোন ভুল করেনি। তারা দলবদলের অনুচ্ছেদের ১৯.১ এবং ১৯.৩ ধারা ভেঙেছে। যা খুব বড় ভুল নয়। সেজন্য তাদের দলবদলের নিষেধাজ্ঞা কমিয়ে দেওয়া হলো।’ তবে চেলসিকে দিতে হবে ২ লাখ ৩১ হাজার পাউন্ডের ক্ষতিপূরণ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে