চার হাজার ৬৬৯ কোটিতে চূড়ান্ত নারীদের আইপিএলের পাঁচ দল

0
39
নারীদের আইপিএলের পাঁচ ফ্র্যাঞ্জাইজি চূড়ান্ত।

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) নারীদের আইপিএলের (ডব্লিউপিএল) পাঁচ ফ্র্যাঞ্জাইজি চূড়ান্ত করেছে। বুধবার নিলামে ওই পাঁচ দল ও দলের মালিকানা চূড়ান্ত হয়েছে। পাঁচ প্রতিষ্ঠান ৪ হাজার ৬৬৯ কোটি ৯৯ লাখ রুপি খরচে দল কিনেছে। তবে কোন প্রতিষ্ঠান কলকাতা নামে দল কিনতে পারেনি।

নিলামে সবচেয়ে বেশি এক হাজার ২৮৯ কোটি রুপি খরচ করে দল কিনেছে আদানি স্পোর্টসলাইন প্রাইভেট লিমিটেড। তারা হায়দরাবাদের মালিকানা নিয়েছে। ইন্ডিয়াউইন স্পোর্টন দ্বিতীয় সর্বোচ্চ ৯১২.৯৯ কোটি রুপি খরচে মুম্বাই-এর ফ্র্যাঞ্জাইজি নিয়েছে।

এছাড়া ছেলেদের আইপিএলে দল থাকা রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু নারীদের আইপিএলের জন্য ব্যাঙ্গালুরুর ফ্র্যাঞ্জাইজি কিনেছে। নিলামে তারা ৯০১ কোটি রুপিতে দল পেয়েছে। দিল্লির মালিকানা নিয়েছে জেএসডব্লিউ জিএমআর। তাদের দল পেতে ৮১০ কোটি রুপি পর্যন্ত দাম হাঁকতে হয়েছে। ছাপরি গ্লোবাল গোল্ডিং ৭৫৭ কোটি রুপিতে লখনউ-এর মালিকানা নিয়েছে।

নিলামে মেয়েদের আইপিএলের যে দাম উঠেছে তা ২০০৮ সালে ছেলেদের আইপিএলের ফ্র্যাঞ্জাইজির স্বত্ত্ব পাওয়ার চেয়েও বেশি। বিষয়টিকে ক্রিকেটের জন্য ঐতিহাসিক দিন উল্লেখ করে টুইটারে উচ্ছ্বাস প্রকাশ করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সেক্রেটারি জয় শাহ।

তিনি লিখেছেন, ‘ক্রিকেটের জন্য দিনটি ঐতিহাসিক। কারণ মেয়েদের আইপিএলের দল পাওয়ার নিলামে যে দাম উঠেছে তা ২০০৮ সালে ছেলেদের আইপিএলের রেকর্ড ভেঙে দিয়েছে। নিলামে ৪ হাজার ৬৬৯ কোটি রুপিতে দল পাওয়া প্রতিষ্ঠানগুলোতে অভিনন্দন। এটি নারী ক্রিকেটের বিপ্লবের দিন।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.