চট্টগ্রামে ৬ ট্রাকে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু

0
745
চট্টগ্রাম নগরে খোলাবাজারে পেঁয়াজ বিক্রি শুরু করেছে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

চট্টগ্রাম নগরে খোলাবাজারে পেঁয়াজ বিক্রি শুরু করেছে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। আজ মঙ্গলবার বেলা একটা থেকে ছয়টি ট্রাকে পেঁয়াজ বিক্রি শুরু হয়। পেঁয়াজের দাম বাড়ার পর ঢাকায় আগে শুরু হলেও চট্টগ্রামে প্রথমবারের মতো পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে।

টিসিবির চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের অফিসপ্রধান জামাল উদ্দিন আহমেদ জানান, প্রথম দিন নগরের কোতোয়ালি, দামপাড়া, বন্দর থানা, হালিশহর থানা, পাহাড়তলী থানা ও বায়েজিদ বোস্তামী থানার আশপাশে ট্রাকে করে ডিলারেরা পেঁয়াজ বিক্রি শুরু করেছেন। প্রতিটি ট্রাকে এক টন করে ছয় টন পেঁয়াজ বরাদ্দ দেওয়া হয়েছে। প্রত্যেক ক্রেতা এক কেজি করে পেঁয়াজ কিনতে পারবেন। প্রতি কেজি পেঁয়াজের দাম ৪৫ টাকা।

নগরের দামপাড়া এলাকায় গিয়ে দেখা যায়, পেঁয়াজ কিনতে ক্রেতাদের ভিড়। পটিয়া থেকে আসা মাহবুবুল আলম নামে এক ক্রেতা জানান, পটিয়া থেকে শহরে কাজে এসেছিলেন তিনি। পথে ট্রাকে করে পেঁয়াজ বিক্রি করতে দেখে তিনি এক কেজি পেঁয়াজ কিনেছেন। বাজারমূল্যের চেয়ে ১০০ টাকা কমে পেঁয়াজ কিনতে পেরেছেন বলে তিনি জানান।

পেঁয়াজের দাম কমার পরও খুচরায় এখনো মিয়ানমারের পেঁয়াজ প্রতি কেজি ১৬০ টাকায় বিক্রি হচ্ছে। মিসর, তুরস্ক ও চীনের পেঁয়াজ বিক্রি হচ্ছে কেজিপ্রতি ১৫০ টাকা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে