খুলনা-৬ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চান রাশেদুল

0
97
খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চেয়ে মতবিনিময় সভা করেন প্রয়াত সাংসদ শেখ নুরুল হকের ছেলে শেখ রাশেদুল ইসলাম

আগামী জাতীয় নির্বাচনে খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনে আওয়ামী লীগের মনোনয়ন চাইলেন ওই সংসদীয় আসনের সাবেক সংসদ সদস্য মরহুম শেখ নুরুল হকের ছেলে শেখ রাশেদুল ইসলাম। আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলা সদরে তাঁর নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করে তিনি এ কথা জানান।

রাশেদুল ইসলাম খুলনা জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক। তাঁর বাবা নুরুল হক খুলনা-৬ আসন থেকে ১৯৯৬ ও ২০১৪ সালে দুই মেয়াদে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০২০ সালে করোনায় আক্রান্ত হয়ে তিনি মারা যান।

রাশেদুল ইসলাম বলেন, তিনি দীর্ঘদিন ধরে কয়রা ও পাইকগাছা উপজেলার সামাজিক ও রাজনৈতিক বিভিন্ন কর্মকাণ্ডে সক্রিয় অংশ নেন। এ ছাড়া নানা দুর্যোগে উপকূলীয় উপজেলা কয়রার মানুষের পাশে দাঁড়িয়েছেন। তিনি বলেন, ‘এই আসন থেকে আমার বাবা দু-দুবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এই জনপদের দৃশ্যমান উন্নয়নের অধিকাংশ তাঁর সময়কার। আওয়ামী লীগের প্রবীণ নেতারাও আমার বাবার সঙ্গে একত্রে রাজনীতি করেছেন। তবে সময়ের সঙ্গে সঙ্গে অনেক কিছু বদলে গেছে। এখন গাছের মাথায় সাইনবোর্ড-ব্যানার-ফেস্টুন লাগিয়ে অনেকে নেতৃত্বের জানান দিচ্ছেন। প্রবীণ ত্যাগী নেতা–কর্মীদের অনুরোধ ও অনুপ্রেরণায় আমি দলের কাছে মনোনয়ন চাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

রাশেদুল ইসলাম বলেন, দল তাঁকে মনোনয়ন দিলে তিনি দলের সভানেত্রী শেখ হাসিনাকে আসনটি উপহার দেওয়ার পাশাপাশি অতীতের সব রেকর্ড ভেঙে নৌকাকে বিজয়ী করতে পারবেন। সেই সঙ্গে সংসদে গিয়ে কয়রা ও পাইকগাছা উপজেলার সামগ্রিক উন্নয়নে কথা বলবেন। তাঁর মাধ্যমে সাধারণ মানুষের পাশাপাশি তৃণমূলের কর্মীরা মূল্যায়িত হবেন।

সভায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে খুলনা জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মোস্তফা রফিকুল ইসলাম, কয়রা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আবদুস সাত্তার পাঁড়, গাজী আজিজুল হক, পাইকগাছা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য প্রণব কান্তি মণ্ডল, মহেশ্বরীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইব্রাহিম হোসেন, আমাদী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, উত্তর বেদকাশী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সরদার শফিকুল ইসলাম, কয়রা উপজেলা যুবলীগের সহসভাপতি মোস্তাফিজুর রহমান, পাইকগাছা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফাইমিন সরদারসহ কয়রা, পাইকগাছা উপজেলার বিভিন্ন ইউনিটের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.