খালেদা জিয়া আগের চেয়ে ভালো আছেন, ঝুঁকিও আছে: মির্জা ফখরুল

0
93
মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বর্তমান শারীরিক অবস্থা আগের চেয়ে কিছুটা ভালো বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে খালেদা জিয়া অসুস্থতার ‘ঝুঁকিতে’ রয়েছেন বলেও জানান মির্জা ফখরুল।

সোমবার রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এর আগে রোববার রাতে গুলশানের ‘ফিরোজা’য় খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, এবার হাসপাতাল থেকে ফিরে আসার পর তিনি (খালেদা জিয়া) কিছুটা ভালো আছেন, বেটার আছেন। এর আগে তার যে সমস্যাগুলো ছিল, সেগুলো এখন আর তেমন নেই।

বিএনপি মহাসচিব বলেন, তার মূল সমস্যাগুলো তো সমাধান হওয়ার সম্ভাবনা নেই। তার লিভার সিরোসিস আছে, সিরিয়াস আর্থ্রাইটিস আছে, হার্টের সমস্যা আছে। এগুলোর জন্য চিকিৎসক এবং মেডিকেল বোর্ড দেশের বাইরে বিশেষায়িত হাসপাতালে তার চিকিৎসা করাতে বলেছেন। সেটা তো হচ্ছে না। এজন্য যেটা আমরা বলি, ওনার যে রিস্ক (ঝুঁকি), সেটা কিন্তু থেকেই যাচ্ছে।

এর আগে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়লে গত ১৩ জুন রাতে বিএনপি চেয়ারপারসনকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে ৫ দিন চিকিৎসাধীন থাকার পর গত ১৭ জুন বাসায় ফেরেন তিনি।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন তখন জানিয়েছিলেন, অধ্যাপক সাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে গঠিত মেডিকেল বোর্ড হাসপাতাল থেকে ছুটি দিলেও বাসায় তার চিকিৎসা চলবে।

খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি জটিলতা ও লিভারের রোগ, হৃদরোগে ভুগছেন। ২০২১ সালের এপ্রিলে করোনায় আক্রান্ত হওয়ার পর থেকে ৭৮ বছর বয়সী এই সাবেক প্রধানমন্ত্রীকে বেশ কয়েকবার নানা অসুস্থতার নিয়ে হাসপাতালে চিকিৎসা নিতে হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.