কোচ জাফরুল এহসানের মৃত্যুতে বিসিবির শোক

0
37
জাফরুল এহসান

২০২২ সালের ডিসেম্বর থেকে অ্যাকিউট মাইলয়েড লিউকেমিয়ার (এএমএল) সঙ্গে বিসিবির সিনিয়র হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের কোচ জাফরুল এহসান। সুস্থ হয়ে আবারও মাঠে ফেরার আশা ছিল তার, কিন্তু সেটি আর হলো না। কোচ জাফরুল এহসান না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন।

মঙ্গলবার (১৮ জুন) সকালে ঢাকায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই টাইগার কোচ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর। জাফরুলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এক বিবৃতিতে জাফরুল এহসানের কোচিং ক্যারিয়ারের বিস্তারিত তুলে ধরা হয়েছে।

২০০৬ সালে বিসিবির সঙ্গে যুক্ত হয়েছিলেন জাফরুল এহসান। এরপর থেকে তিনি বিভিন্ন ভূমিকায় যুক্ত ছিলেন বিসিবির সঙ্গে। এইচপির প্রধান কোচ ও ব্যাটিং কোচ ছিলেন ২০১৫ থেকে ২০২২ সাল পর্যন্ত।

২০১০ থেকে ২০১৩ পর্যন্ত বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রধান কোচ ছিলেন তিনি। এর আগে ২০০৭ থেকে ২০০৮ পর্যন্ত জাতীয় নারী দলের প্রধান কোচ ছিলেন। জাফরুল এহসান কাজ করেছেন বাংলাদেশ ‘এ’ দলের ব্যাটিং কোচ হিসেবেও।

লেভেল ৩ সার্টিফাইড কোচ জাফরুল এহসান ন্যাশনাল ক্রিকেট লিগ (এনসিএল), বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) এবং বাংলাদেশ প্রিমিয়ার লিগসহ (বিপিএল) ভিন্ন ভিন্ন পর্যায়ে কোচিং স্টাফে যুক্ত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.