কালিয়াকৈরে ট্রাকচাপায় কারখানার নিরাপত্তাকর্মী নিহত, মহাসড়ক অবরোধ

0
40
মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শ্রমিকরা

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় ট্রাকচাপায় একটি পোশাক কারখানার নিরাপত্তাকর্মী নিহত এবং এক নারীসহ তিনজন আহত হয়েছেন। আজ রোববার সকালে উপজেলার চন্দ্রা এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এ ঘটনা ঘটে। আহতদের শেখ ফজিলাতুন্নেসা মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন ওই পোশাক কারখানার শ্রমিকরা।

নিহত আজাদুল ইসলাম (৪৫) চন্দ্রা এলাকার মাহমুদ জিন্স কারখানায় নিরাপত্তাকর্মী ছিলেন।

ঘটনার পরপরই কারখানার শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে ট্রাকটিতে আগুন ধরিয়ে দেয়। এর পাশাপাশি সকাল সাড়ে ৭টা থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শ্রমিকরা। এতে এই মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে, যার কারণে চন্দ্রা থেকে নবীনগর সড়ক ও টাঙ্গাইল মহাসড়কে প্রায় ২০ কিলোমিটারজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে।

ঘটনার পরপরই বিক্ষুব্ধ শ্রমিকরা ট্রাকে আগুন ধরিয়ে দেয় 

সকাল পৌনে ১০টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছিলেন। শ্রমিকদের দাবি, ঘটনাস্থলে ফুটওভার ব্রিজ নির্মাণ করতে হবে। ঘটনাস্থলে শিল্প পুলিশ, থানা পুলিশ ও হাইওয়ে পুলিশের সদস্যরা অবস্থান করছেন।

মাহমুদ জিন্স কারখানার শ্রমিক রবিউল ইসলাম, ঝুমা ও নাসরিন আক্তার জানান, এই এলাকায় প্রায়ই সড়ক দুর্ঘটনায় শ্রমিক মারা যাচ্ছে। আজও আমাদের একজন নিরাপত্তাকর্মী নিহত হয়েছেন। ঘটনাস্থলে একটি ফুটওভার ব্রিজ নির্মাণের দাবিতে আমরা মহাসড়কে অবস্থান কর্মসূচি করছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত এই অবস্থান কর্মসূচি অব্যাহত থাকবে।

সালনা কোনাবাড়ী হাইওয়ে থানার ওসি আতিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে শ্রমিকদের সঙ্গে কথা বলার চেষ্টা করা হচ্ছে। তবে উত্তেজিত শ্রমিকরা নিহতের লাশ উদ্ধারে বাধা দিচ্ছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.