কামব্যাক করেও ঘানার কাছে হারল দক্ষিণ কোরিয়া

0
61
শেষ পর্যন্ত জিততে পারেনি দক্ষিণ কোরিয়া, ছবি: রয়টার্স

কাতার বিশ্বকাপে এশিয়ার দেশ সৌদি আরব, জাপানের মতো চমক দিয়ে শুরু করেছিল দক্ষিণ কোরিয়াও। আর্জেন্টিনাকে হারিয়ে দেওয়া সৌদি পরের ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে একের পর এক আক্রমণ করেও হেরেছে।  জার্মানিকে হারিয়ে  দেওয়া জাপান হেরেছে কোস্টারিকার কাছে। নকআউটের হাতে থাকা সুযোগ ফেলে বিপদে তারা। এবার উরুগুয়েকে আটকে দেওয়া দক্ষিণ কোরিয়া ৩-২ গোলে হারল ঘানার কাছে।

তবে দক্ষিণ কোরিয়া প্রথমার্ধে ২-০ গোলে পিছিয়ে পড়েও দুর্দান্তভাবে কামব্যাক করেছে। কিন্তু দ্বিতীয়ার্ধে আবার গোল খেয়ে হেরেছে সন মিনরা। ম্যাচের ২৪ মিনিটে সালিসু গোল করে ঘানাকে প্রথম লিড এনে দেন। বিশ্বকাপের আগে হারের বৃত্তে থাকা ঘানাকে ২-০ গোলে এগিয়ে নেন দলটির সেরা তরুণ তারকা কুদুসু। তিনি ৩৪ মিনিটে গোল করে।

ঘানার খেলোয়াড়দের জয় উদযাপন। ছবি: এএফপি

ওই লিড নিয়ে দ্বিতীয়ার্ধ শুরু করার পর ৫৮ মিনিটে ম্যাচে ফেরে দক্ষিণ কোরিয়া। গোল করেন দলটির চো গুই সাং। ম্যাচের ৬১ মিনিটে দ্বিতীয় গোল করে তিনি ম্যাচ জমিয়ে তোলেন। এশিয়ার দলটির সামনে তখন আসরের সেরা কামব্যাকের গল্প লেখার সুযোগ। কিন্তু ওই সুযোগ সমতায় ফেরার একটু পরেই হারায় দলটি।

ম্যাচের ৬৮ মিনিটে লিড নেয় ঘানা। এবারও গোল আসে আয়াক্সে খেলা তরুণ কুদুসের পা থেকে। প্রথমার্ধে আক্রমণ করে খেললেও পিছিয়ে পড়ে কোরিয়া। গোলরক্ষকও একটি আক্ষেপ করার মতো গোল খেয়েছেন। দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়িয়ে সমতায় ফেরে দলটি। পিছিয়ে পড়ার পর শেষ পর্যন্ত আক্রমণ করে গেছে। কিন্তু পোস্টে সাতটি শট নিয়েও তৃতীয় গোলের দেখা পায়নি তারা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.