কাউন্সিলর কার্যালয় থেকেই জন্ম নিবন্ধন দিতে চায় ডিএনসিসি: মেয়র আতিক

0
49
ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

নগরবাসীর ভোগান্তি কমাতে কাউন্সিলর কার্যালয় থেকেই জন্ম নিবন্ধন সনদ দেওয়ার উদ্যোগ নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। বিষয়টি অনুমোদনের জন্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। অনুমোদন পেলে কাউকেই আর জন্ম নিবন্ধন সনদের জন্য কষ্ট করে আঞ্চলিক কার্যালয়গুলোতে যেতে হবে না।

রোববার নগর ভবনে করপোরেশনের সাধারণ সভায় ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম এ কথা জানান। মন্ত্রণালয়ে পাঠানো এ সংক্রান্ত সারসংক্ষেপে বলা হয়েছে, জন্ম নিবন্ধনের ক্ষেত্রে স্থানীয় কাউন্সিলর হবেন নিবন্ধক। আর সহকারী নিবন্ধক হবেন কাউন্সিলর দপ্তরের সচিব।

সভায় মিরপুর ১৩ ও ১৪ নম্বর সেকশনে ‘বীর মুক্তিযোদ্ধা দীন মোহাম্মদ মোল্লা’, ‘বীর মুক্তিযাদ্ধা আব্দুল আজিজ ও শিয়ালবাড়ি মোড় এলাকায় ‘বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মোল্লাহ’ নামে তিনটি সড়কের নামকরণের সিদ্ধান্ত হয়।

সভায় মশকনিধন কার্যক্রম জোরদার করাসহ কয়েকটি বিষয়ে আলোচনা হয়। এ সময় ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল আমিরুল ইসলামসহ শীর্ষ কর্মকর্তা ও কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.