করোনায় ৪ জনের মৃত্যু

0
63

আজ শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। আগের দিন করোনায় ১০ জনের মৃত্যু হয়েছিল। নতুন রোগী শনাক্ত হয়েছিল ২৪৩ জন।

সর্বশেষ ২৪ ঘণ্টায় মোট ১৭ হাজার ১০০ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ১ দশমিক ৩৬ শতাংশ। আগের দিন এ হার ছিল ১ দশমিক ৫১।

গত বছর মার্চে দেশে করোনার প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর থেকে এখন পর্যন্ত মোট ১৫ লাখ ৬৭ হাজার ১৩৯ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। তাঁদের মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৮০৫ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩০ হাজার ৬৪৭ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৬৪ জন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া চারজনের মধ্যে দুজন পুরুষ ও দুজন নারী। সবচেয়ে বেশি দুজনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে। চট্টগ্রাম ও বরিশাল বিভাগে একজন করে মারা গেছেন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা সংক্রমণ দেখা দেয়। কয়েক মাসের মধ্যে এ ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনার সংক্রমণ শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ।

এরপর বিভিন্ন সময় সংক্রমণ কমবেশি হয়েছে। তবে চলতি বছরের মে মাসের শেষ দিকে দেশে করোনার ডেলটা ধরনের দাপটে পরিস্থিতি খারাপ হতে থাকে। আগস্টের প্রথম দিকে দেশে করোনার গণটিকা দেওয়া শুরু হয়। এরপর সংক্রমণ ও মৃত্যু কমতে শুরু করে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে