ওয়েলিংটনে ইতিহাসের পুনরাবৃত্তি কি করতে পারবেন ম্যাথুস–মেন্ডিস

0
128
দুই ইনিংসেই ফিফটি করেছেন অধিনায়ক করুনারত্নে।

এর আগে নিউজিল্যান্ডের ৫৮০ রানের জবাবে প্রথম ইনিংসে মাত্র ১৬৪ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কা। ২ উইকেটে ২৬ রান নিয়ে তৃতীয় দিন শুরু করা লঙ্কানরা উইকেট হারায় নিয়মিত বিরতিতে। এক প্রান্তে সহজাত ব্যাটিং করতে থাকা করুনারত্নকে সঙ্গ দিতে পারেননি কেউ। ব্যক্তিগত ৮৯ রান আর দলীয় ১৬৩ রানে নবম ব্যাটসম্যান হিসেবে আউট হন লঙ্কান অধিনায়ক।

তৃতীয় দিনশেষে অপরাজিত আছেন কুশল মেন্ডিস ও ম্যাথুস

তৃতীয় দিনশেষে অপরাজিত আছেন কুশল মেন্ডিস ও ম্যাথুস

করুনারত্নের পর দ্বিতীয় সর্বোচ্চ রান এসেছে দিনেশ চান্ডিমালের ব্যাট থেকে। মিডল অর্ডারের এই ব্যাটসম্যান করেছিলেন ৩৭ রান। শ্রীলঙ্কার ৮ জন ব্যাটসম্যানই দুই অঙ্কের ঘর ছুঁতে পারেননি। পেসার ম্যাট হেনরি ও স্পিনার মাইকেল ব্রেসওয়েল নিয়েছেন ৩টি করে উইকেট।

ফলো অনে পড়া শ্রীলঙ্কাকে এই ইনিংসেও পথ দেখান অধিনায়ক করুনারত্নে। দ্বিতীয় ইনিংসেও পেয়েছেন ফিফটির দেখা। তবে দিনের শেষ দিকে টিম সাউদির বলে পুল করার লোভটা আর সামলাতে না পেরে উইকেট দিয়েছেন এই ব্যাটসম্যান। প্রথম ইনিংসে শূন্য রানে আউট হওয়া কুশল মেন্ডিসও পেয়েছেন ফিফটির দেখা।

করুনারত্নের আউটের পর তাঁর সঙ্গে জুটি বেঁধেছেন ম্যাথুস। কুশল আর ম্যাথুস ইতিহাসের পুনরাবৃত্তি করতে পারলে সহায়তা করতে পারে প্রকৃতিও। কারণ, ওয়েলিংটনের শেষ দিনে হতে পারে বৃষ্টি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.