ওল্ড ট্রাফোর্ডে বোর্নমাউথের ইতিহাস, ইউনাইটেডের ৩-০ গোলে হার

0
60
৫ মিনিটেই বোর্নমাউথ এগিয়ে যায় ডমিনিক সোলাঙ্কির গোলে, রয়টার্স

নভেম্বর মাসটা কী দারুণই না কেটেছিল ম্যানচেস্টার ইউনাইটেডের! ইংলিশ প্রিমিয়ার লিগে তিন ম্যাচ খেলে তিনটিতেই জিতেছিল ইউনাইটেড। ওই তিন ম্যাচে একটি গোলও খায়নি দলটি। ইউনাইটেড কোচ এরিক টেন হাগ মাসের সেরা কোচ ও ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়ার নির্বাচিত হন মাসের সেরা খেলোয়াড়।

মাস ঘুরতেই ঘুরে গেল ইউনাইটেডের ভাগ্যও। ডিসেম্বর আসতেই পুরোনো চেহারায় ইংলিশ ফুটবলের সবচেয়ে সফল দলটি। নিউক্যাসলের কাছে হেরে ডিসেম্বর শুরু করা দলটি আজ ঘরের মাঠে হেরে গেছে বোর্নমাউথের কাছে। ওল্ড ট্রাফোর্ডকে স্তব্ধ করে বোর্নমাউথ জিতেছে ৩-০ গোলে।। এ মাসে লিগে তিন ম্যাচে টেন হাগের দলের এটি দ্বিতীয় হার। আর তাতে চাপটা আরও বেড়ে গেলে ডাচ কোচের ওপর।

নভেম্বরে কোন মানের দলের বিপক্ষে খেলেছে ইউনাইটেড, সেই প্রশ্ন উঠতে পারে। গত মাসে ফুলহাম ও লুটনকে ১-০ গোলের হারানোর পর এভারটনকে ৩-০ গোলে হারিয়েছিল ইউনাইটেড।

বোর্নমাউথের তৃতীয় গোলটি আর্জেন্টাইন ডিফেন্ডার মার্কোস সেনেসির (মাঝে)
বোর্নমাউথের তৃতীয় গোলটি আর্জেন্টাইন ডিফেন্ডার মার্কোস সেনেসির (মাঝে) এএফপি

সেই ইউনাইটেড ডিসেম্বর শুরু করে নিউক্যাসলের মাঠে ১-০ গোলে। এরপর অবশ্য ঘরের মাঠে চেলসিকে ২-১ গোলে হারিয়ে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিল ইউনাইটেড। কিন্তু আজ বোর্নমাউথের কাছে ওল্ড ট্রাফোর্ড রীতিমতো সর্বস্বান্ত রেড ডেভিলরা।

এর আগে ওল্ড ট্রাফোর্ডে কখনোই জয়ের দেখা না পাওয়া বোর্নমাউথ এগিয়ে যায় ৫ মিনিটেই। ব্রুনো ফার্নান্দেজের ভুলে বল পেয়ে যান লুইস কুক। তাঁর ক্রস থেকেই গোল করে বোর্নমাউথকে এগিয়ে নেন ডমিনিক সোলাঙ্কি। ইংলিশ ফরোয়ার্ড প্রথমার্ধেই ব্যবধানটা দ্বিগুণ করার সুযোগ পেয়েছিলেন। তাঁর নেওয়া শট পোস্টে লেগে ফেরত আসে

৬৮ থেকে ৭৩—পাঁচ মিনিটের ব্যবধানে দ্বিতীয় ও তৃতীয় গোলটি পেয়ে যায় বোর্নমাউথ। ৬৮ মিনিটে ফিলিপ বিলিং ও ৭৩ মিনিটে মার্কোস সেনেসি করেছেন গোল। মার্কাস তাভার্নিয়ারের ক্রস থেকে থেকে দুজনই গোল করেছেন হেডে। যোগ করা সময়ে চতুর্থ গোলের উৎসব করেছিল বোর্নমাউথ, তবে হ্যান্ডবলের কারণে বাতিল হয়ে যায় দোঙ্গো উয়াত্তারার গোল।

এবারের লিগে ৯ ম্যাচ হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড
এবারের লিগে ৯ ম্যাচ হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেডএএফপি

এই ম্যাচটা জিতলে পয়েন্ট তালিকার শীর্ষ পাঁচে ওঠার সুযোগ ছিল ইউনাইটেডের। ১৬ ম্যাচ শেষে ২৭ পয়েন্ট নিয়ে দলটি পড়ে রইল ছয়েই। এবারে লিগে ইউনাইটেডকে নবম হার উপহার দেওয়া বোর্নমাউথের পয়েন্ট সমান ম্যাচে ১৯। ১৩ নম্বরে উঠে এসেছে দলটি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.