এ বছর ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা ২ লাখ ছুঁই ছুঁই, ২৪ ঘণ্টায় ৯ জনের মৃত্যু

0
108
ডেঙ্গু আক্রান্ত এক ব্যক্তিকে সেবা–শুশ্রূষা দিচ্ছেন এক নার্স। গতকাল দুপুরে রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে

চলতি বছরের জানুয়ারি থেকে আজ বৃহস্পতিবার পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা দুই লাখ ছুঁই ছুঁই। এর আগে কখনোই এত ডেঙ্গু রোগী দেখা যায়নি। ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা ও মৃত্যু কোনোটিই কমছে না।

এর মধ্যে দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছরে দেশে ডেঙ্গুতে ৯৬৭ জনের মৃত্যু হলো। আর চলতি সেপ্টেম্বর মাসে এখন পর্যন্ত এডিস মশাবাহিত এ রোগে মারা গেলেন ৩৭৪ জন।

আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (গতকাল বুধবার সকাল আটটা থেকে আজ বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত) ডেঙ্গুতে ঢাকায় তিনজন ও ঢাকার বাইরে ছয়জন মারা গেছেন। এ সময় ডেঙ্গু নিয়ে ২ হাজার ৩৫৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তাঁদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৬৭১ জন এবং ঢাকার বাইরের হাসপাতালগুলোয় ১ হাজার ৬৮৬ নতুন রোগী ভর্তি হয়েছেন।

চলতি বছরে ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১ লাখ ৯৯ হাজার ১৮৮ জন। তাঁদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৮১ হাজার ৮৮৭ জন ও ঢাকার বাইরে ১ লাখ ১৭ হাজার ৩০১ জন রয়েছেন। এ পর্যন্ত ১ লাখ ৮৮ হাজার ৪২৪ জন হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন।

এর আগে দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সর্বোচ্চ ২৮১ জনের মৃত্যুর রেকর্ড হয়েছিল গত বছর। এ ছাড়া ডেঙ্গুতে ২০১৯ সালে মৃত্যু হয়েছিল ১৭৯ জনের। ২০২০ সালে ৭ জন এবং ২০২১ সালে ডেঙ্গুতে মৃত্যু হয় ১০৫ জনের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.