এসএসসি পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দেবে পুলিশ

0
51
ট্রাফিক পুলিশ

ট্রাফিক পুলিশের অতিরিক্ত কমিশনার মো. মুনিবুর রহমান জানিয়েছেন, আসন্ন এসএসসি ও সমমানের পরীক্ষায় রাজধানীর ১২২টি কেন্দ্রে পরীক্ষার্থীদের প্রয়োজনীয় সহযোগিতা করার জন্য পুলিশের অন্তত ৩২টি কুইক রেসপন্স টিম প্রস্তুত থাকবে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

নির্বিঘ্নে কেন্দ্রে যেতে প্রয়োজনে পুলিশের শরণাপন্ন হওয়ার আহ্বান জানিয়ে মো. মুনিবুর রহমান বলেন, এসএসসি পরীক্ষার্থীদের কেন্দ্রে যাওয়া সহজ করতে ১৮টি সুপারিশ করা হয়েছে। মূল বিষয়গুলোর পরীক্ষা চলাকালে ডিএমপি ট্রাফিকের আটটি জোনে প্রায় ৩২টি কুইক রেসপন্স টিম প্রস্তুত থাকবে, যারা অগ্রাধিকার ভিত্তিতে প্রয়োজনীয় সহযোগিতা দেবে পরীক্ষার্থীদের।

এ সময় পরীক্ষার্থীদের এবং অভিভাবকদের প্রতি সড়কের যানজট, প্রকল্পের কাজসহ নানান প্রতিবন্ধকতার কথা মাথায় রেখে কেন্দ্রে আগেভাগে রওনা দেওয়ার আহ্বান জানান ট্রাফিক পুলিশের এ অতিরিক্ত কমিশনার।

এক প্রশ্নের উত্তরে মো. মুনিবুর রহমান জানান, ঢাকার সড়কে চলাচলকারী ব্যাটারিচালিত অবৈধ অটোরিকশার বিরুদ্ধে নিয়মিত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

জানা গেছে, দুই কোটিরও বেশি মানুষের আবাস রাজধানী ঢাকায় কম সংখ্যক সড়কে অধিক সংখ্যক মানুষের যাতায়াতের নানা অসুবিধার মধ্যেই আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে ২০২৪ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা। অন্যান্য বারের মতো এবারও স্বাভাবিকভাবেই অন্যতম অগ্রাধিকার তৈরি হয়েছে পরীক্ষার্থীদের নির্বিঘ্নে সঠিক সময়ে কেন্দ্রে পৌঁছানো। আর এসব বিষয় মাথায় রেখেই পরীক্ষার্থীদের সঠিক সময়ে কেন্দ্রে পৌঁছাতে সহায়তা করতে বিশেষভাবে প্রস্তুত রয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ।

এ বছর এসএসসি, দাখিল, এসএসসি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষায় ২৯ হাজার ৭৩৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৩ হাজার ৭০০টি কেন্দ্রে ২০ লাখ ২৪ হাজার ১৯২ জন পরীক্ষার্থী অংশ নেবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.