উন্নত বাংলাদেশের স্বপ্ন পূরণ করবে তরুণরা: তথ্যমন্ত্রী

0
274
ড. হাছান মাহমুদ।

তরুণদের অমিত সম্ভাবনাকে কাজে লাগাতে বহুমাত্রিক পরিকল্পনা নিয়ে যাত্রা শুরু করেছে ‘তারুণ্যের মঞ্চ’ (স্টেজ ফর ইয়ুথ)। শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ মঞ্চের উদ্বোধন করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী বলেন, যে কোনো জাতির জন্য স্বপ্ন থাকতে হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের কতগুলো স্বপ্ন রয়েছে। উন্নত বাংলাদেশের সেই স্বপ্ন পূরণ করবে তরুণরা। তারুণ্যের শক্তির ওপর ভর করে ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশের স্বপ্ন পূরণ হবে।

তিনি বলেন, ইতিহাসের সব বৈপ্লবিক পরিবর্তন সাধন করেছে তরুণরা। ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধসহ গণতান্ত্রিক আন্দোলনে তারাই ছিল অগ্রসেনানী। আগামীতে ‘তারুণ্যের মঞ্চ’র মাধ্যমেও তরুণরা সঠিক পথের দিশা পাবে।

বিভিন্ন সূচকে বাংলাদেশ এখন ভারত-পাকিস্তানকেও অতিক্রম করেছে– একথা উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, এ দেশের কাছ থেকে তারা (ভারত-পাকিস্তান) অনেক কিছু শিখছে। এমন সময় আসবে, যখন সারা পৃথিবী বাংলাদেশ থেকে শিখবে।

মাদক, জঙ্গিবাদ ও দুর্নীতি তারুণ্যের শক্তিকে কাজে লাগানোর ক্ষেত্রে বড় বাধা উল্লেখ করে অনুষ্ঠানের বিশেষ অতিথি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, এগুলো থেকে প্রজন্মকে বাঁচাতে হবে। তাহলে সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন পূরণ হবে। শুধু কর্মসংস্থান নয়, মানবিক হিসেবে গড়ে তুলতে খেলাধুলা ও বিনোদনের দিকে তরুণদের আকৃষ্ট করার জন্য আয়োজকদের আহ্বান জানান তিনি।

তারুণ্যের মঞ্চের সভাপতি ইলিয়াস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র একরামুল হক টিটু, তরুণ উদ্যোক্তা সুফি ফারুক ইবনে আবু বকর, আয়োজক সংগঠনের সিনিয়র সহসভাপতি নাসির কাসেম, কোষাধ্যক্ষ কামরুজ্জামান প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে