আমিনুলকে ফাইনালে পাচ্ছে না বাংলাদেশ

0
226
অনুশীলন করলেও কাল ম্যাচে আমিনুলকে দেখার সম্ভাবনা খুব কম।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের ইনডোরের নেটে সহকারী কোচ সোহেল ইসলাম বার কয়েক জিজ্ঞেস করলেন, ‘বোলিং করবি?’ গুটিসুটি হয়ে বসে থাকা আমিনুল ইসলাম নিরুত্তর। আন্তর্জাতিক অভিষেকে চমকে দেওয়া তরুণ লেগ স্পিনারের ইচ্ছেই হলো না হাত ঘুরিয়ে দেখতে।

পরে অবশ্য মাঝ উইকেটের পাশে তিন ওভারের মতো হাত ঘুরিয়েছেন আমিনুল। তাতেও বলার কোনো সুযোগ নেই যে ফাইনাল খেলতে পারবেন। ইনডোর থেকে অনুশীলন শেষে ড্রেসিংরুমে ফেরার পথে আমিনুল নিজেই জানালেন, হাতের সেলাই কাটার সময় এখনো হয়নি। ব্যথা কমলেও তিন সেলাই নিয়ে খেলা খুবই ঝুঁকিপূর্ণ।

একজন চোটাক্রান্ত খেলোয়াড়কে কিছুতেই খেলানোর পক্ষে নন কোচ রাসেল ডমিঙ্গো, ‘তার বাঁ হাতে তিনটি সেলাই পড়েছে। যদিও চোটটা বোলিং হাতে নয়। কোচ হিসেবে কখনোই এমন কাউকে খেলাতে চাই না, যে চোটে পড়েছে। গুরুত্বপূর্ণ কোনো ক্যাচ তার কাছে আসতে পারে। প্রথম বলেই হয়তো ফিল্ডিং করতে গিয়ে সেলাই খুলে যেতে পারে। সব সময় চাই শতভাগ ফিট ১১ জনকে নিয়ে মাঠে নামতে। আর আমিনুল বা যে কারও বিকল্প আমাদের তো আছে। আমার মনে হয় না, হাতে সেলাই নিয়ে ফাইনালে ওকে আমরা খেলতে দেখব।’

কোচের কথাতেই বোঝা যাচ্ছে, ফাইনালে আমিনুলকে পাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। তবে অপরিবর্তিত একাদশ নিয়ে নামছে বাংলাদেশ—এটি জোর দিয়েই বলা যেত যদি নাজমুল হোসেন শান্ত ও সাব্বির রহমান একেবারে নিষ্প্রভ না থাকতেন। ফাইনালে অবশ্য ওপেনিংয়ে বদল আনার সম্ভাবনা কম। পরিবর্তন যদি হয়ই সাব্বিরের জায়গায় হয়তো আরেকজন পেসার যোগ হতে পারেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.