আবেদীন টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি গঠন

0
801
বনানীর এফআর টাওয়ারের পাশে আবেদীন টাওয়ারে আগুন লাগার ঘটনা ঘটে। ছবি: সংগৃহীত

বনানীর আবেদীন টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়াধীন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিমের নির্দেশে রাজউকের সদস্য (স্টেট ও ভূমি) মো. আজহারুল ইসলাম খানকে আহ্বায়ক করে এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে পাঁচ দিনের মধ্যে তদন্ত শেষে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

কমিটির কার্যপরিধির মধ্যে আগুন লাগার কারণ অনুসন্ধান, ক্ষয়ক্ষতি নিরূপণ, রাজউকের নিয়ম ও বিধি অনুযায়ী ভবন নির্মিত হয়েছে কিনা সে বিষয়গুলো অন্তর্ভুক্ত রয়েছে।

কমিটির অন্য চার সদস্য হলেন রাজউকের প্রধান প্রকৌশলী (বাস্তবায়ন) আব্দুল লতিফ হেলালী, রাজউকের নির্বাহী প্রকৌশলী ওয়াহিদ সাদিক, রাজউকের উপপরিচালক (স্টেট ও ভূমি) হাফিজুর রহমান ও রাজউকের অথরাইজড অফিসার মো. হোসেন।

এর আগে রাজধানীর বনানীর এফ আর টাওয়ারে পাশে আবেদীন টাওয়ারে একটি বেসরকারি প্রতিষ্ঠানে আগুন লাগার ঘটনা ঘটে। বৃহস্পতিবার রাত নয়টার পর এ আগুন লাগে। তবে প্রাথমিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি।

রাত পৌনে ১০টার দিকে ঢাকা মহানগর ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার মাহফুজুর রহমান এই তথ্য নিশ্চিত করে বলেন, এফ আর টাওয়ারে পাশে একটি ভবনে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে পাঁচটি ইউনিট। আগুন লাগার কারণ, ক্ষয়ক্ষতি ও হতাহতের বিষয়ে প্রাথমিকভাবে জানা যায়নি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.