আবারও লেনদেনের শীর্ষে বন্ধ থাকা কোম্পানি খান ব্রাদার্স

0
80
শেয়ার বাজার

সপ্তাহের শেষ কার্য দিবস আজ ঢাকার শেয়ারবাজারে আবারও বন্ধ থাকা কোম্পানি লেনদেনের শীর্ষে উঠে এসেছে। খান ব্রাদার্স কোম্পানির উৎপাদন দীর্ঘদিন ধরে বন্ধ। তারাই বিভিন্ন সময় জানিয়েছে, ক্রয়াদেশ কমে যাওয়ায় উৎপাদন বন্ধ আছে।

কিন্তু এই বন্ধ কোম্পানির শেয়ারের দাম বেশ কিছুদিন অস্বাভাবিকভাবে বেড়েছে। মাঝে বিমা খাতের উত্থান শুরু হলে এই কোম্পানির মূল্যবৃদ্ধির ধারা কিছুটা থেমেছিল। আজ আবার এই কোম্পানিটি মূল্যবৃদ্ধির ধারায় ফিরেছে।

বাজার সংশ্লিষ্ট মানুষেরা বলেন, এই কোম্পানির শেয়ারের দাম বৃদ্ধির একমাত্র কারণ কারসাজি। এ ছাড়া এই কোম্পানির শেয়ারের দাম বৃদ্ধির আর কোনো যৌক্তিক কারণ নেই।

গত কয়েক দিন বিমা খাতের শেয়ারের দাম বৃদ্ধির পর গতকাল মূল্য সংশোধন হয়েছে। আজও তার ধারাবাহিকতা দেখা যাচ্ছে। লেনদেন হওয়া বেশির ভাগ কোম্পানির দরপতন হয়েছে। তবে লেনদেনের শীর্ষ তালিকায় বিমা খাতের কোম্পানিগুলো স্থান পেয়েছে।

এ ছাড়া আজ খাতভিত্তিক লেনদেনে দেখা যাচ্ছে, খাদ্য, তথ্য প্রযুক্তি ও বিবিধ খাতের কোম্পানি লেনদেনে এগিয়ে আছে। খাদ্য খাতের এগিয়ে থাকার প্রধান কারণ জেমিনি সি ফুডের মূল্যবৃদ্ধি, আজও এই কোম্পানির শেয়ারের দাম বেড়েছে। লেনদেনের শীর্ষ তালিকায় উঠে এসেছে এই কোম্পানি। এ ছাড়া এই খাতের ফু ওয়াং ফুডও লেনদেনের শীর্ষ তালিকায় আছে।

বাজারের তিনটি সূচকই প্রথম ঘণ্টায় ঊর্ধ্বমুখী। প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ৫ দশমিক ১৮ পয়েন্ট, ডিএসইএস বেড়েছে ১ দশমিক ৭৫ পয়েন্ট, ডিএস ৩০ সূচক বেড়েছে ২ দশমিক ০৬ পয়েন্ট।

সকাল থেকে আজ লেনদেনে ভালো গতি আছে। প্রথম এক ঘণ্টায় লেনদেন ২০০ কোটি টাকা ছাড়িয়েছে।

লেনদেনের তালিকায় শীর্ষে থাকা খান ব্রাদার্সের লেনদেন হয়েছে ১২ কোটি ১৪ লাখ টাকার শেয়ার; দ্বিতীয় স্থানে থাকা জেমিনি সি ফুডের শেয়ার লেনদেন হয়েছে ৯ কোটি ৩৯ লাখ টাকার; তৃতীয় স্থানে থাকা মিরাকল ইন্ডাস্ট্রিজের শেয়ার লেনদেন হয়েছে ৮ কোটি ২৪ লাখ টাকার।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.