আগামী কয়েকমাস কঠিন সময়, দেশবাসীকে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী

0
49
রনিল বিক্রমাসিংহে

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে বলেছেন, শ্রীলঙ্কার সব নাগরিকের জীবনের জন্য আগামী কয়েকমাস সবচেয়ে কঠিন সময় হবে। এই সময়ে কিছু ত্যাগ স্বীকার এবং চ্যালেঞ্জ মোকাবিলায় অবশ্যই প্রস্তুত থাকতে হবে।

এক বিশেষ বিবৃতিতে রনিল বিক্রমাসিংহে বলেন, সত্য লুকানো এবং জনগণের কাছে মিথ্যা বলার কোনো ইচ্ছা তার নেই। যদিও বিষয়গুলো সুখকর নয় এবং খুবই আতঙ্কজনক। তবে এটাই বাস্তব পরিস্থিতি। একটি সংক্ষিপ্ত সময়ের জন্য আমাদের ভবিষ্যৎ অতীতের তুলনায় আরও বেশি কঠিন হবে।

সোমবার শ্রীলঙ্কার সংবাদমাধ্যম দ্য ডেইলি মিরর এই খবর দিয়েছে। রনিল বিক্রমাসিংহে বলেন, আমরা গুরুত্বপূর্ণ চ্যালেঞ্জ এবং দুর্দশার মুখোমুখি হবো। যদিও এই সময়টুকু দীর্ঘ হবে না। আসছে মাসগুলোতে আমাদের বিদেশি সহযোগীরা আমাদেরকে সাহায্য করবে। ইতোমধ্যে তারা তাদের সহায়তার ব্যাপারে প্রতিশ্রুতি দিয়েছেন। তারপরও আমাদেরকে আগামী কয়েকমাস ধৈর্য সহকারে পার করতে হবে। আমরা এই পরিস্থিতি কাটিয়ে উঠতে পারি। সেটা করার জন্য নতুন পথ ধরতে হবে।

তিনি বলেন, গত সপ্তাহে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিই। প্রধানমন্ত্রী হতে আমি কাউকে অনুরোধ করিনি। দেশের চ্যালেঞ্জিং পরিস্থিতিতে প্রেসিডেন্ট আমাকে এই দায়িত্ব নিতে আমন্ত্রণ জানান। একজন রাজনৈতিক নেতা হিসেবেই শুধু আমি এই দায়িত্ব নিইনি, একজন জাতীয় নেতা হিসেবে এই দায়িত্ব নিয়েছি, যিনি কলম্বো বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ থেকে বিনামূল্যে শিক্ষার উপকারভোগী।

প্রধানমন্ত্রীর দায়িত্ব নিয়ে বিপজ্জনক চ্যালেঞ্জ গ্রহণ করেছেন দাবি করে রনিল বিক্রমাসিংহে বিবৃতিতে বলেন,  জাতির জন্য আমি এই চ্যালেঞ্জ নিয়েছি। কোনো ব্যক্তি, পরিবার বা দলকে বাঁচানো আমার লক্ষ্য এবং এই আত্মনিবেদন নয়। আমার উদ্দেশ্য এই দেশের সব মানুষ এবং আমাদের তরুণ প্রজন্মের ভবিষ্যৎ রক্ষা করা। প্রয়োজনে সানন্দে জীবনের ঝুঁকি নিয়ে হলেও এই দায়িত্ব পালন করবো এবং যে চ্যালেঞ্জে পড়েছি তা কাটিয়ে উঠবো। আর এই কাজের জন্য আমি আপনাদের সহযোগিতা কামনা করছি। দেশের জন্য আমি আমার দায়িত্ব পালন করবো, আপনাদের কাছে এই আমার প্রতিজ্ঞা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে