আওয়ামী লীগ দেউলিয়া হয়ে গেছে: মির্জা ফখরুল

0
54
ঢাকায় বিএনপির কেন্দ্রীয় গণ-অবস্থান কর্মসূচিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ১১ জানুয়ারি, নয়াপল্টন, ঢাকা

সরকার রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে ফেলেছে দাবি করে মির্জা ফখরুল বলেন, ‘লুটের রাজত্ব প্রতিষ্ঠা করা হয়েছে। এক ঢাকা ওয়াসার এমডির যুক্তরাষ্ট্রে ১৪ বাড়ি, যার একটির দামই ৫০০ কোটি টাকার বেশি। হাজার কোটি টাকা পাচার করেছেন। তারা শত হাজার কোটি পাচার করলেও তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয় না।’
বিএনপির চলমান সরকারবিরোধী আন্দোলনে এখন পর্যন্ত ১৫ জন নিহত হয়েছেন জানিয়ে মির্জা ফখরুল বলেন, গত ৭ ডিসেম্বর এই নয়াপল্টনে মকবুলের লাশ পড়ে ছিল। সরকারের লেলিয়ে দেওয়া পুলিশ বাহিনীর গুলিতে শত শত কর্মী আহত হন। বহু নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়। কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে গণতন্ত্র প্রতিষ্ঠা আন্দোলনের ছয় শতাধিক কর্মীকে অমানবিকভাবে রাখা হয়েছে।

গত ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির গণসমাবেশের দুদিন আগে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ধরে নিয়ে যায় পুলিশ। তিনি বলেন, সব ষড়যন্ত্রকে নস্যাৎ করে ১০ ডিসেম্বর গোলাপবাগে সফল সমাবেশ হয়েছে। যাঁরা কারাগারে রয়েছেন, তাঁরা দেশের জন্য ত্যাগ স্বীকার করছেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, সরকার অন্যায়ভাবে গ্যাস, বিদ্যুতের দাম বাড়াচ্ছে। জনগণ আর পারছে না। ১৬ জানুয়ারি বিদ্যুতের দাম বাড়ানোর প্রক্রিয়ার প্রতিবাদে কেন্দ্রসহ জেলা, উপজেলা, মহানগর, পৌরসভায় সমাবেশ ও বিক্ষোভ মিছিল করা হবে।

ঢাকায় বিএনপির কেন্দ্রীয় গণ-অবস্থান কর্মসূচিতে উপস্থিত দলের নেতা-কর্মীরা। ১১ জানুয়ারি, নয়াপল্টন, ঢাকা

ঢাকায় বিএনপির কেন্দ্রীয় গণ-অবস্থান কর্মসূচিতে উপস্থিত দলের নেতা-কর্মীরা। ১১ জানুয়ারি, নয়াপল্টন, ঢাকা

সভাপতির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারে বিএনপি কোনো কর্মসূচি দিলেই সরকার ভয় পায়, আতঙ্কিত হয়। সরকার বলে, বিএনপি বিশৃঙ্খলা করতে চায়। এই গণ-অবস্থানের মতো শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে বিএনপি প্রমাণ করেছে, বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে। ভবিষ্যতে কোনো কর্মসূচিতে সরকার বিশৃঙ্খলার অছিলা দেখাতে পারবে না।

বিএনপি আজ ঢাকাসহ ১০টি বিভাগীয় শহরে (সাংগঠনিক বিভাগ) গণ-অবস্থান কর্মসূচি দিয়েছে। ঢাকার নয়াপল্টনে সকাল সাড়ে ১০টায় কেন্দ্রীয় কর্মসূচি শুরু হয়। বর্তমান সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত করা ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীন নির্বাচনসহ ১০ দফা দাবিতে বিএনপির নেতৃত্বে বিভিন্ন দল ও জোট গত ডিসেম্বর থেকে যুগপৎ আন্দোলন শুরু করেছে। আজকের গণ-অবস্থান ছিল তাদের দ্বিতীয় যুগপৎ কর্মসূচি। বেলা আড়াইটায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের মধ্য দিয়ে কর্মসূচি শেষ হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.