অনির্দিষ্টকালের জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের হল বন্ধ ঘোষণা

0
53
কুমিল্লা বিশ্ববিদ্যালয়।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তিকে কেন্দ্র করে ক্যাম্পাস উত্তপ্তের ঘটনায় অনির্দিষ্টকালের জন্য আবাসিক হলসমূহ বন্ধ করে দেওয়াসহ বিভিন্ন সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

রোববার অনলাইনে এক জরুরি সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই বিষয়ে জানানো হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী ছাত্র হলগুলোর শিক্ষার্থীদেরকে আজ সন্ধ্যা ৬টা ও ছাত্রী হলের শিক্ষার্থীদেরকে আগামীকাল সকাল ৯টার মধ্যে হল ছাড়তে বলা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব আবাসিক হল বন্ধ থাকবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এ সময় বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী ব্যতীত সব ধরনের পরিবহন প্রবেশও বন্ধ থাকবে।

এদিকে আগামী ৯ অক্টোবর শেষ হচ্ছে চলমান পূজার ছুটি। তবে ছুটি শেষ হবার পরও আগামী ১০ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত রাখারও সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

তবে ১০ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত হল বন্ধ রেখে ক্লাস চালানোর বিষয়ে জানতে চাইলে  কোনো মন্তব্য করতে রাজী হননি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আমিরুল হক চৌধুরী।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দকী বলেন, পূজার বন্ধ শেষ হওয়ার আগেই আমরা আরেকটি সভা করব। সেখানে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে গতকাল বিকেলে শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তিকে কেন্দ্র করে বহিরাগতসহ ক্যাম্পাসে ককটেল ও ফাঁকা গুলি ছোঁড়ে ছাত্রলীগের একটি অংশ। এরপর ‘বর্তমান’ কমিটির নেতা-কর্মীদেরও বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে ক্যাম্পাসে ঘোরাফেরা করতে দেখা যায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.