অত্যাচারিত হয়েও হাল না ছাড়া মাহফুজ, ঈদে আসছে ‘প্রহেলিকা’

0
99

বৃহস্পতিবার ব্যতিক্রমী এক পোস্টার প্রকাশ করে জনপ্রিয় অভিনেতা মাহফুজ আহমেদ আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিলেন ঈদুল আজহায় প্রেক্ষাগৃহে আসছেন তিনি। মানে ‘প্রহেলিকা’ সিনেমা দিয়ে দীর্ঘ বিরতি ভাঙছে এই অভিনেতার। ঈদুল আজহাতেই মুক্তি পাচ্ছে তার অভিনীত সিনেমা ‘প্রহেলিকা’।

প্রকাশিত পোস্টারের একেবারে নীচে ‘ভালোবাসার দ্রোহ’- লাল রঙের বর্ণে  লেখা  দুটি শব্দের এই বাক্যই বোঝিয়ে দিচ্ছে সিনেমার গল্পে কতটা রোমান্স আর হাহাকার থাকবে, কতটা চিত্রায়ণ হয়েছে প্রেম ও  বিরহ। তার উপরে মাহফুজ আহমেদের ভয় ধরানো লুক। প্রথম দর্শনে অনেকেই পোস্টারে মাহফুজ আহমেদে চিনতে ভুল করবেন। ঘুরিয়ে ফিরিয়ে বার কয়েক দেখার পরই নিশ্চিত হবেন পোস্টারে উল্টো হয়ে থাকা ভয়ংকর রুপের মানুষটি মাহফুজ!

এটি মূলত  ‘প্রহেলিকা’র প্রথম ‘ক্যারেক্টার লুক’ পোস্টার। এই ক্যারেক্টার লুকের মাধ্যমে দর্শকরা রোমান্টিক নায়ক মাহফুজ আহমেদকে অভিনব, যন্ত্রণাদগ্ধ, প্রতিবাদী লুকে দেখতে পেলেন। এর আগে সাড়া ফেলা ‘মেঘের নৌকা’ গানে মাহফুজকে নায়িকা বুবলীর সঙ্গে সাথে চিরচেনা রোমান্টিক মুডে দেখা গেলেও এই ক্যারেক্টার লুক পোস্টারে দেখা গেলো অত্যাচারিত হয়েও হাল না ছাড়া অদম্য লুকে।

মাহফুজ আহমেদ বললেন, এটি মূলত প্রহেলিকাতে আমার  ‘ক্যারেক্টার লুক’ পোস্টার। এই পোস্টার প্রকাশ করেই জানানো হল এতে আমি মনা  চরিত্রে অভিনয় করেছি। এর আগে সিনেমাটির মেঘের নৌকা গানটি দেখার পর অনেকেই মনে করে থাকবেন এটি হয়তো রোমান্টিক ছবি। তবে এই পোস্টারটি দেখে রোমান্টিক ঘরাণার ছবি এই ধারণা বদলেও যেতে পারে। আসলে সিনেমাটির গল্পে  এমন অনেক রহস্যই রয়েছে, যা কেবল হলে গিয়ে দেখার পরও বুঝতে পারবেন দর্শক।

মাহফুজ আরও জানালেন, এটি তার প্রথম ‘ক্যারেক্টার লুক’ পোস্টার হলেও পর্ায়ক্রমে প্রহেলিকার অন্য শিল্পীদের ‘ক্যারেক্টার লুক’ প্রকাশ করা হবে শিগগিরই।

চয়নিকা চৌধুরী নির্মিত দ্বিতীয় সিনেমা ‘প্রহেলিকা’।  পান্থ শাহরিয়ারের কাহিনী, সংলাপ ও চিত্রনাট্যে ছবিটি প্রযোজনা করেছন জামাল হোসেন। এ সিনেমার মধ্য দিয়ে দীর্ঘ আট বছর পর বড় পর্দায় দেখা মিলবে  মাহফুজ আহমেদের। এতে তার বিপরীতে আছেন চিত্রনায়িকা শবনম বুবলী।

নির্মাতা চয়নিকা ক্যারেক্টার লুক’ পোস্টার নিয়ে বললেন,  ‘‌আমাদের পুরো জীবনটাই রহস্যে ঘেরা, সম্পর্কও রহস্যে ঘেরা। আর প্রহেলিকা মানেই রহস্য, ধাঁধা। সত্যি বলতে চোখে যা দেখা যায়, আসলে তা দেখা নয়। অর্পা ও মনার প্রেম কাহিনীই একটি প্রহেলিকা। সিনেমাটি দেখার পর বাকি গল্প দর্শক জানবে। আপাতত সিনেমাটির মনা চরিত্রের  ক্যারেক্টার লুক প্রকাশ করা হল। আমাদের মাহফুজ আহমেদ হচ্ছেন প্রহেলিকার মনা। এই সিনেমায় তার অভিনয়ের অন্যরকম জাদু দেখতে পাবেন দর্শক।  সব ঠিক থাকলে ছবিটি আমরা ঈদেই মুক্তি দিচ্ছি।’

মাহফুজ-বুবলী ছাড়াও এতে অভিনয় করেছেন নাসির উদ্দিন খান, রাশেদ মামুন অপু, এ কে আজাদ সেতু, রহমত উল্লাহ, সাবিহা জামানসহ অনেকে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.