তরুণীদের ব্ল্যাকমেল করে লাখ লাখ টাকা হাতিয়ে নিতেন হ্যাকার অনিক

0
10
ফজলে হাসান অনিক
ফেসবুক আইডি হ্যাক করে ব্যক্তিগত ছবি-ভিডিও নিয়ে ব্ল্যাকমেল করে বহু তরুণীকে সর্বস্বান্ত করেছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী ফজলে হাসান অনিক। হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা। আর প্রেমিকার খরচ চালাতেই তিনি এই পথ বেছে নেন বলে জানা গেছে।
 
ভুক্তভোগী কয়েক নারীর অভিযোগে রাজধানীর উত্তরা থেকে এই প্রতারককে গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।
 
নাটোরের বড়াইগ্রামে বেড়ে ওঠা অনিক এসএসসি ও এইচএসসিতে পেয়েছিলেন এ প্লাস। ইঞ্জিনিয়ারিং বিষয় নিয়ে ভর্তি হন একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে। পরে আরেক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর প্রেমে পড়ে প্রেমিকার পকেট খরচ চালাতে বেছে নেন হ্যাকিং।
 
ফেসবুকে বিভিন্ন লিংক পাঠিয়ে আইডি হ্যাক করে ব্যক্তিগত ছবি-ভিডিও নিয়ে ব্ল্যাকমেল শুরু করেন অনিক। দুই বছরে প্রায় ৫০টি ফেসবুক আইডি হ্যাক করে ১৫ ভুক্তভোগীকে হয়রানি করে হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা। যার টার্গেটই ছিল বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীরা।
 
এমন অপরাধের দায়ে ভুক্তভোগী কয়েকজন নারীর অভিযোগের ভিত্তিতে রাজধানীর উত্তরা থেকে সিআইডির জালে ধরা পড়ে এ হ্যাকার।
 
সোমবার (২৮ অক্টোবর) দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডি হেডকোয়ার্টারে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সাইবার পুলিশ সেন্টারের ডিআইজি এস এন মো. নজরুল ইসলাম।
 
সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, হ্যাকার ভুক্তভোগী থেকে বিকাশ-নগদে টাকা না নিয়ে বিভিন্ন শপিং করে ও ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে টাকা নিতেন।
 
এ সময় সোশ্যাল মিডিয়ায় সংবেদনশীল ছবি-ভিডিও না দেওয়ার অনুরোধ জানিয়ে আন ওয়ান্টেড লিংকে ক্লিক করতে নিষেধ করে সিআইডি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.