পাকিস্তানকে হারিয়ে ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কা

0
12
শ্রীলংকা

ইমার্জিং টিমস এশিয়া কাপের প্রথম সেমিফাইনালে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে শ্রীলঙ্কা। পাকিস্তানস শাহিনসকে ৭ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা ‘এ’ দল।

শুক্রবার (২৫ অক্টোবর) ওমানের আল আমিরাত স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ১৩৫ রান তোলে পাকিস্তান। জবাবে নেমে ৭ উইকেট আর ২১ বলে হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় শ্রীলঙ্কা।

টস জিতে এদিন আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক মোহাম্মদ হারিস। তবে আগে ব্যাট করতে নেমে পাওয়ার প্লে’তে ৩ উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান ‘এ’দল। ইয়াসির খান, অধিনায়ক হারিস, কাসিম আকরাম তিনজনই ব্যর্থ হয়ে ফিরে যান।

ধারাবাহিক উইকেট হারাতে থাকা পাকিস্তানের আশার আলো হতে পারেননি মিডল অর্ডারের হায়দার আলী, আরাফাত মিনহাস, আব্দুস সামাদরা। লোয়ার অর্ডারেও আব্বাস আফ্রিদি, মোহাম্মদ ইমরানরা দলের জন্য কোনো অবদান রাখতে পারেননি। তবে পাকিস্তানের পক্ষে একাই লড়াই চালিয়েছেন ওপেনার ওমাইর ইউসুফ। এই ব্যাটার একা দলের হাল ধরে ছিলেন। তার ব্যাট থেকে এসেছে ৪৬ বলে ৬৮ রান। এই ইনিংস খেলার পথে তিনি ৫টি চার ও চারটি ছক্কা হাঁকান।

লঙ্কানদের পক্ষে দুসান হেমন্ত ৪ ওভারে ২১ রান দিয়ে শিকার করেন ৪টি উইকেট। ইশান মালিঙ্গা ও নিপুন রানসিকা শিকার করেছেন দুইটি করে উইকেট।

১৩৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে লঙ্কানরা ২১ বল বাকি থাকতে ৭ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায়। দলের পক্ষে সর্বোচ্চ ৫২ রানে অপরাজিত থাকেন তিন নম্বরে ব্যাটে নামা আহান বিক্রমাসিংহে। এছাড়া ওপেনার লাহিরু উদারা ২০ বলে ৪৩ রানের ঝড়ো ইনিংস খেলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.