আবার মেসির হ্যাটট্রিক, মায়ামির পয়েন্টের রেকর্ড

0
14
হ্যাটট্রিক পূর্ণ করা গোলের পর মেসির উচ্ছ্বাস, এএফপি

মাত্র ৩ দিনের ব্যবধান, আবার হ্যাটট্রিক করলেন লিওনেল মেসি। ১৬ অক্টোবর তিনি হ্যাটট্রিক করেছিলেন আর্জেন্টিনার হয়ে, বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বলিভিয়ার বিপক্ষে সেই হ্যাটট্রিকে ছেলেদের আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ ১০ হ্যাটট্রিকের ক্রিস্টিয়ানো রোনালদোর রেকর্ড ছুঁয়েছিলেন মেসি। আর্জেন্টাইন তারকা এবার হ্যাটট্রিক করেছেন ক্লাব ফুটবলে, ইন্টার মায়ামির হয়ে।

মেসির হ্যাটট্রিক ও লুইস সুয়ারেজের জোড়া গোল মিলিয়ে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে (এমএলএস) আজ নিউ ইংল্যান্ডকে ৬-২ ব্যবধানে হারিয়েছে ইন্টার মায়ামি। এই জয়ে এমএলএসের নিয়মিত মৌসুমে সর্বোচ্চ পয়েন্ট পাওয়ার রেকর্ড ভেঙেছে ফ্লোরিডার দলটি।

নিউ ইংল্যান্ডের বিপক্ষে পাওয়া ৩ পয়েন্টে এমএলএসের নিয়মিত মৌসুমে মেসিদের মোট পয়েন্ট হয়েছে ৭৪, যা ২০২১ সালে এই নিউ ইংল্যান্ডের ৭৩ পয়েন্টের রেকর্ডের চেয়ে ১ বেশি।

সাপোর্টার্স শিল্ড নিয়ে মায়ামির উচ্ছ্বাস
সাপোর্টার্স শিল্ড নিয়ে মায়ামির উচ্ছ্বাস, এএ্ফপি

আন্তর্জাতিক ফুটবলের ধকলের কারণে মেসিকে শুরুর একাদশে রাখেননি মায়ামির কোচ জেরার্দো মার্তিনো। ৫৮ মিনিটে বদলি হিসেবে মাঠে নেমে গোলের ফোয়ারা ছুটিয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক। আজকের হ্যাটট্রিক নিয়ে এমএলএসের এ মৌসুমে ১৯ ম্যাচে তাঁর গোলসংখ্যা এখন ২০টি। তাঁর সাবেক বার্সেলোনা সতীর্থ লুইস সুয়ারেজও জোড়া গোল করে সংখ্যাটা নিয়ে গেছেন ২০-এ। সুয়ারেজ মেসির সমান গোল করেছেন ২৭ ম্যাচ খেলে।

অথচ ম্যাচের শুরুটা মায়ামির জন্য অন্য রকমই ছিল। ২ মিনিটেই গোল খেয়ে বসে তারা, ৩৪ মিনিটে নিউ ইংল্যান্ড ব্যবধান ২-০ করে। ৪০ থেকে ৪৩—এই তিন মিনিটের মধ্যে সুয়ারেজের জোড়া গোলে অবশ্য ২-২ সমতা নিয়ে প্রথমার্ধ শেষ করে মায়ামি।

৫৮ মিনিটে মেসি মাঠে নামার পরপরই বেঞ্জামিন ক্রিমাশ্চির গোলে এগিয়ে যায় মায়ামি। ৭২ মিনিটে মায়ামির জালে বল পাঠিয়েও গোল পায়নি নিউ ইংল্যান্ড। ভিএআরের সাহায্য নিয়ে গোলটি বাতিল করেন রেফারি। এরপরই শুরু মেসি-ম্যাজিক।

১১ মিনিটে হ্যাটট্রিক করেছেন মেসি
১১ মিনিটে হ্যাটট্রিক করেছেন মেসি, এএফপি

৭৮ থেকে ৮৯—১১ মিনিটের মধ্যে হ্যাটট্রিক পূর্ণ করেন আর্জেন্টাইন তারকা। মেসির তিনটি গোলকে বলা যায় মায়ামির ‘বার্সা-শো’। ৭৮ মিনিটে তাঁর প্রথম গোলটিতে সহায়তা করেন বার্সেলোনার সাবেক স্ট্রাইকার সুয়ারেজ, ৮১ মিনিটে মেসির দ্বিতীয় গোল বার্সেলোনার আরেক সাবেক তারকা জর্দি আলবার সহায়তায়, ৮৯ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করা গোলে আবার অবদান সুয়ারেজের।

ম্যাচ শেষে মেসিকে বদলি হিসেবে নামানে এবং তাঁর শারীরিক অবস্থা নিয়ে মায়ামির কোচ মার্তিনো বলেছেন, ‘বড় একটা চোটের পর তার সেরে ওঠা এবং আবার দলের সঙ্গে যুক্ত করা নিয়ে আমাদের সতর্ক থাকতে হয়েছে। জাতীয় দল এবং আমরাও এটা নিয়ে খুব সতর্ক ছিলাম।’

মার্তিনো এরপর যোগ করেন, ‘আমার মনে হচ্ছে যে বছরের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়টার মুখোমুখি হওয়ার আগে তাকে আমরা আদর্শ শারীরিক অবস্থায় পেয়েছি।’

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.