ফেসবুকে প্রাথমিকের শিক্ষার্থীদের উপবৃত্তি বন্ধের তথ্য, যা বলছে অধিদপ্তর

0
13
প্রাথমিকের শিক্ষার্থীদের উপবৃত্তি
হঠাৎ করেই ফেসবুকে ছড়িয়ে পড়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা আগামী দুই বছর উপবৃত্তির অর্থ পাবে না। এরপর থেকে বিষয়টি নিয়ে শুরু হয় চর্চা। অবশেষে তার ব্যাখ্যা দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।
 
শনিবার (১৯ অক্টোবর) রাতে অধিদপ্তরের উপবৃত্তি বিভাগের পরিচালক (চলতি দায়িত্ব) ড. নাছিমা বেগম গণমাধ্যমকে বলেন, উপবৃত্তি বন্ধ হওয়ার তথ্যটি সম্পূর্ণ ভুয়া। কে বা কারা এগুলো ছড়াচ্ছেন, তা আসলে আমরা জানি না। শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের এসব গুজবে কান না দেওয়ার জন্য অনুরোধ জানাচ্ছি।
 
তিনি আরও বলেন, বর্তমান সরকার উপবৃত্তির হার আরও বাড়াতে চায়। আগে যেখানে দুজন করে শিক্ষার্থী উপবৃত্তি পেতো, সেখানে একজন বাড়িয়ে এখন থেকে তিনজনকে দেওয়া হবে। তাই দুই বছর বৃত্তি বন্ধ রাখার প্রশ্নই ওঠে না।
 
এর আগে, শনিবার (১৯ অক্টোবর) ফেসবুকে কোনো ধরনের সূত্র, প্রজ্ঞাপন বা বিজ্ঞপ্তি ছাড়াই ছড়িয়ে দেওয়া হয় আগামী দুই বছর প্রাথমিকের শিক্ষার্থীদের উপবৃত্তি বন্ধ থাকবে। পরে বিষয়টি নিয়ে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর স্পষ্ট করে জানিয়ে দেয়, তথ্যটি সম্পূর্ণ ভুয়া, মিথ্যা ও গুজব। এ নিয়ে শিক্ষার্থী, অভিভাবক কিংবা শিক্ষক কেউই যেন উদ্বিগ্ন না হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.