আকবরের ক্যামিওতে এশিয়া কাপে উড়ন্ত শুরু বাংলাদেশের

0
13
এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে হংকংয়ের মুখোমুখি বাংলাদেশ
ওমানে অনুষ্ঠিত হওয়া ইমার্জিং এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে হংকংয়ের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। যেখানে দুর্দান্ত এক জয় পেয়েছে টাইগাররা। হংকংকে ৫ উইকেটের ব্যবধানে হারিয়ে টুর্নামেন্টে উড়ন্ত শুরু পেয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। আর এই জয়ের নায়ক অধিনায়ক আকবর আলী।
 
শুক্রবার (১৮ অক্টোবর) আল আমারাত স্টেডিয়ামে আগে ব্যাট করে বাংলাদেশ ১৫০ রানের লক্ষ্য দেয় হংকং। জবাব দিতে নেমে ১০ বল এবং ৫ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় বাংলাদেশ ‘এ’ দল। ২৪ বলে ৪৫ রানের ক্যামিও ইনিংস খেলেন আকবর।
 
চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়া করতে নেমে ৩১ রানে উদ্বোধনী জুটি ভাঙে বাংলাদেশের। ১১ বলে ১১ রান করে মাঠ ছাড়েন ওপেনার জিশান আলম। ৫ রান করে তাকে সঙ্গে দেন সাইফ হাসানও। প্রথম ওভারে ছক্কা হাঁকানো পারভেজ হোসেন ইমনের ইনিংস থামে ২৮ রানে।
 
এরপর জুটি হয় তাওহীদ হৃদয় ও আকবর আলীর মধ্যে। হৃদয়কে দর্শক বানিয়ে অন্যপ্রান্তে ঝড় তুলেন যুব বিশ্বকাপ জয়ী অধিনায়ক। তাতে ইয়াসিম মুরতাজার এক ওভারেই আসে ২১ রান। ওই ওভারে ২টি ছয় ও ২টি চার মারেন আকবর। তাদের ৫৪ রানের জুটির পর বিদায় নেন হৃদয়। ২২ বলে ২টি চার ও একটি ছয় হাঁকান তিনি।
 
দলীয় ১২৯ রানের মাথায় বিদায় নেন আকবর। ২৪ বলে ৪টি চার ও ৩টি ছক্কায় ইনিংস সাজান তিনি। বাকি কাজটা সারেন শামিম হোসেন ও মাহফুজুর রহমান রাব্বি।
 
এর আগে ৮ উইকেটে ১৫০ রান করে হংকং। শুরুতে উইকেট হারালেও অধিনায়ক নিজাকাত খান হাল ধরেছিলেন বাবর হায়াতের সঙ্গে। তাকে ২৫ রানে ফিরিয়ে ৬৫ রানের জুটি ভাঙেন মাহফুজুর রহমান রাব্বি।
 
অন্যপ্রান্তে কেউ বিপদের কারণ হয়ে দাঁড়াতে না পারলেও বাবর হায়াত বাংলাদেশকে বেশ ভুগান। বিপদজনক হয়ে উঠা বাবরকে ফেরান রেজাউর রহমান রাজা। হংকং ব্যাটার ৬১ বলে ২ চার ও ৭ ছয়ে করেন ৮৫ রান। শেষদিকে ইহসান খান করেন ১৩ রান। তাতেহ স্কোর বোর্ডে উঠে ১৫০ রান।
 
বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন রিমন মন্ডল। এ ছাড়াও একটি করে উইকেট নেন আবু হায়দার, রাজা, রাকিবুল ও রাব্বি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.