আলিয়া, নাকি তৃপ্তি

0
21
আলিয়া ভাট ও তৃপ্তি দিমরি

আজ মুক্তি পাচ্ছে আলিয়া ভাট অভিনীত ‘জিগরা’ আর তৃপ্তি দিমরি অভিনীত ‘ভিকি বিদ্যা কা ওহ ওয়ালা ভিডিও’। একই দিনে মুক্তি, তাই বক্স অফিসে দুই নায়িকার অঘোষিত লড়াইয়ের কথা উঠে আসছে বারবার। শেষ পর্যন্ত কে হাসবেন শেষ হাসি?
উৎসব মানেই বড় বাজেটের বড় ছবি। তবে এবার দশেরায় ভারতে তেমন বড় বাজেটের ছবি মুক্তি পাচ্ছে না। দশেরার ঠিক এক দিন আগে মুক্তি পাওয়া ‘জিগরা’ ও ‘ভিকি বিদ্যা কা ওহ ওয়ালা ভিডিও’—দুটিই অল্প বাজেটের ছবি। তবে দুটি দুই ধরনের সিনেমা।

বসন বালা পরিচালিত ‘জিগরা’র কাহিনি আবর্তিত হয়েছে ভাই-বোনের ভালোবাসাকে কেন্দ্র করে। অ্যাকশন থ্রিলার ছবিটিতে আলিয়ার ভাইয়ের চরিত্রে অভিনয় করছেন বেদাং রায়না। তরুণ এই অভিনেতাকে আগে নেটফ্লিক্সের ওয়েব ফিল্ম ‘দ্য আর্চিজ’-এ দেখা গেছে। বলতে গেলে, আলিয়ার কাঁধেই আছে গোটা ছবি। তবে বসন বালার মতো পরিচালকের কাছ থেকে সবার প্রত্যাশা অনেকটা বেশি।

‘জিগারা’ সিনেমার দৃশ্য
‘জিগারা’ সিনেমার দৃশ্যইনস্টাগ্রাম থেকে

অতীতে আলিয়ার কাঁধে ভর করে ‘রাজি’, ‘গাঙ্গুবাই কাঠিয়াবাড়ি’র মতো হিট ছবি হয়েছে। ছবিতে আলিয়ার চরিত্রটির নাম ‘সত্য আনন্দ’। আদরের ভাইকে রক্ষা করতে যেকোনো কঠিন পরিস্থিতির সঙ্গে লড়াই করতে পারে বোন, তা–ই ছবিতে দেখানো হয়েছে। জেলবন্দী ভাইকে মুক্ত করতে সত্যরূপী আলিয়াকে অনেক ঝড়ঝাপটার মধ্য দিয়ে যেতে দেখা যাবে।

তাঁকে এমনকি অস্ত্র নিয়ে লড়াই করতেও দেখা যাবে। দীর্ঘদিন পর ভাই-বোনের কাহিনি নিয়ে বলিউডে ছবি মুক্তি পেতে চলেছে।

বলিউড তারকা আলিয়া ভাট
বলিউড তারকা আলিয়া ভাটছবি: ইনস্টাগ্রাম থেকে

ভিন্ন স্বাদ পেতে তাই হয়তো এই ছবি দেখতে হলে ভিড় করতে পারেন দর্শক। কিছু সংবাদমাধ্যমের দাবি, ছবিটি গুমরাহর রিমেক।

১৯৯৩ সালে মুক্তি পাওয়া এই ছবিতে ছিলেন শ্রীদেবী ও সঞ্জয় দত্ত। তবে যশ জোহর প্রযোজিত ও মহেশ ভাট পরিচালিত এ ছবিতে তাঁদের রোমান্টিক জুটি হিসেবে দেখা গিয়েছিল। জিগরায় আলিয়া শুধু অভিনয়ই করেননি, ছবির সহপ্রযোজকও তিনি।

অন্যদিকে রাজ শান্ডিল্য পরিচালিত ‘ভিকি বিদ্যা কা ওহ ওয়ালা ভিডিও’তে আছে ভরপুর কমেডি। রাজকুমার রাও যে কমেডিতে সিদ্ধহস্ত, তা ‘স্ত্রী’, ‘বরেলি কি বরফি’র মতো ছবিতে প্রমাণিত।

‘ভিকি বিদ্যা কা ওহ ওয়ালা ভিডিও’ সিনেমার পোস্টারে তৃপ্তি ও রাজকুমার। আইএমডিবি
‘ভিকি বিদ্যা কা ওহ ওয়ালা ভিডিও’ সিনেমার পোস্টারে তৃপ্তি ও রাজকুমার। আইএমডিবি

‘স্ত্রী ২’-এর তুমুল সাফল্যের পর তাঁর জনপ্রিয়তা আরও বেড়েছে। অনেকের মতে, রাজকুমারের দুর্দান্ত ফর্ম এ ছবিকে হিট করাতে পারে। তিনি ছাড়াও এ ছবিতে আছেন বিজয় রাজ, রাকেশ বেদি, টিকু তলসনিয়া ও অর্চনা পূরণ সিংয়ের মতো কৌতুক অভিনেতারা। এ ছাড়া দীর্ঘদিন পর বড় পর্দায় ফিরছেন মল্লিকা শেরাওয়াত, তাঁকে নিয়েও দর্শকের আগ্রহ থাকতে পারে। তবে যথারীতি আলোচনার কেন্দ্রে আছেন তৃপ্তি দিমরি। গত বছর ‘অ্যানিমেল’-এর ব্যাপক সাফল্যের পর থেকেই আলোচনার কেন্দ্রে এই তরুণ অভিনেত্রী।

এখন প্রশ্ন, ‘জিগরা’ বনাম ‘ভিকি বিদ্যা’র মধ্যে কার দিকে পাল্লা ভারী? অগ্রিম বুকিংয়ের দৌড়ে কিছুটা এগিয়ে আলিয়ার ছবি। বাণিজ্যিক বিশ্লেষকদের মতে, এ দুই ছবির পাল্লা প্রায় সমান সমান থাকবে।

তৃপ্তি দিমরি। অভিনেত্রীর ইনস্টাগ্রাম থেকে
তৃপ্তি দিমরি। অভিনেত্রীর ইনস্টাগ্রাম থেকে

তাঁদের মতে, দুই ছবি মুক্তির প্রথম দিন পাঁচ-ছয় কোটি রুপি আয় করতে পারে। কেউ আবার মনে করেন, বক্স অফিসের দৌড়ে একটু এগিয়ে থাকবেন আলিয়া। তবে এদিনই মুক্তি পেতে চলেছে রজনীকান্তর ‘ভেটাইয়ান’। এ ছবিতে আরও আছেন বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন। ৩৩ বছর পর একসঙ্গে রজনীকান্ত আর অমিতাভ। তামিল এ ছবি যে আলিয়া ও তৃপ্তির ছবিকে চাপে রাখবে, তা বলার অপেক্ষা রাখে না।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.