খুলনায় নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুমের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা

0
12
তাপসী তাবাসসুমের (উর্মি),ছবি সংগৃহীত

সাময়িক বরখাস্ত লালমনিরহাটের সহকারী কমিশনার তাপসী তাবাসসুমের (উর্মি) বিরুদ্ধে খুলনার আদালতে রাষ্ট্রদ্রোহিতা ও এক হাজার কোটি টাকার মানহানির মামলা করা হয়েছে। আজ বুধবার দুপুরে খুলনা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-২–এর আদালতে মামলাটি করেন শওকাত হোসেন নামের এক ব্যক্তি।

বাদীর আইনজীবী এস এম মাসুদুর রহমান বলেন, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অন্তর্বর্তী সরকারের প্রধান ড. মুহাম্মদ ইউনূস ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত আবু সাঈদের বিরুদ্ধে বিরূপ মন্তব্য করায় এ মামলা করা হয়েছে। আদালত মামলা গ্রহণ করে সিআইডিকে তদন্তের আদেশ দিয়েছেন। আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে সিআইডিকে তদন্ত প্রতিবেদন দাখিল করতে হবে।

বাদী এজাহারে উল্লেখ করেন, তাপসী তাবাসসুম একজন সরকারি কর্মচারী হয়ে ফেসবুকে পোস্ট করা মানে তিনি সরকার উৎখাত ও সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে নিয়ে ষড়যন্ত্র শুরু করেছেন, এতে কোনো সন্দেহ নেই। তাঁর মন্তব্য রাষ্ট্রদ্রোহিতার অপরাধ। তিনি ওই মন্তব্য করে রাষ্ট্রদ্রোহিতার অপরাধ করেছেন এবং সরকারপ্রধানকে নিয়ে জনগণের মধ্যে ঘৃণাসহ বাজে মন্তব্য করে তা ফেসবুকের মধ্যে ছেড়ে দিয়ে সরকারপ্রধানের মানসম্মান নষ্ট করেছেন। সরকারপ্রধান ড. মুহম্মদ ইউনূস বাংলাদেশ সরকারের প্রধান উপদেষ্টা এবং নোবেলসহ অন্য শতাধিক পুরস্কারে ভূষিত এবং তিনি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ব্যক্তিত্ব। আসামি ফেসবুক স্ট্যাটাস দিয়ে প্রধান উপদেষ্টাকে রাষ্ট্রীয় ও সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করে তাঁর এক হাজার কোটি টাকা সম্মান ক্ষুণ্ন করেছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.