যুক্তরাষ্ট্রের ফোবানায় পুরস্কৃত টি ডব্লিউ সৈনিক

0
13
ফেডারেশন অফ বাংলাদেশ এসোসিয়েশন ইন নর্থ আমেরিকা (ফোবানা)
ফেডারেশন অফ বাংলাদেশ এসোসিয়েশন ইন নর্থ আমেরিকা (ফোবানা) কনভেনশনে বাংলাদেশের সংগীতশিল্পী টি ডব্লিউ সৈনিক সম্মাননা অর্জন করেছেন। সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডে অনুষ্ঠিত ৩৮ তম এই সম্মিলনে সংগীতে অসামান্য অবদান রাখায় এই সম্মামনা পান।
 
এই শিল্পীর গাওয়া ‘তুমি আমার ঘুম’ গানটি শোনেননি এরকম বাংলাভাষী মানুষ খুব কমই রয়েছেন। অন্যান্য মৌলিক গানের মধ্যে বিশেষত এই গানটি তাকে জনপ্রিয়তার শীর্ষে এনে দিয়েছে এবং দেশের গণ্ডি পেরিয়ে তিনি পৃথিবীর বহু দেশে বাংলাদেশিদের কাছে একজন জনপ্রিয় সংগীশিল্পী হয়ে উঠেছেন। শিল্পী হিসেবে বাংলাদেশ ছাড়াও তিনি ভারত, অস্ট্রেলিয়া’সহ পৃথিবীর অনেক দেশে গানের জন্য বহু সম্মাননা ও পুরস্কার অর্জন করেছেন।
 
অনুভূতি জানিয়ে সৈনিক বলেন, ‘প্রত্যেক শিল্পীরই মনের গভীরে একটি আশা এবং চাওয়া থাকে যে, নিজের গাওয়া অন্তত একটি মৌলিক গান যেন দর্শকদের ভালো লাগে, প্রশংসা ও জনপ্রিয়তা পায় এবং সেই চেষ্টাটুকুই আজীবন চালিয়ে যেতে থাকে। সেই হিসাবে আমি অনেক ভাগ্যবান। কারণ আমার গাওয়া ‘তুমি আমার ঘুম’ গানটি প্রায় দেড় যুগেরও বেশি সময় হলো মানুষ মনে রেখেছেন, তাদের পছন্দের গানের তালিকায় রেখেছেন। সেই দিক থেকে আমার এই গানটি গাওয়া সার্থক। এ জন্য আমার দর্শক-শ্রোতাদের প্রতি কৃতজ্ঞতা ও ভালোবাসা জানাই। শুকরিয়া জানাই সৃষ্টিকর্তার প্রতি। একজন শিল্পীর এর থেকে বেশি আর কিই বা চাওয়ার থাকতে পারে। আমার গাওয়া জীবনের প্রথম মৌলিক গানটি এভাবে প্রশংসিত হবে এবং জনপ্রিয় হয়ে উঠবে তা আমি কখনো ভাবিনি, এ আমার পরম পাওয়া।’
 
টি, ডব্লিউ সৈনিক তার এই গানের জন্য বেনসন অ্যান্ড হ্যাজেস্ স্টার সার্চ অ্যাওয়ার্ড, সিটিসেল চ্যানেল আই অ্যাওয়ার্ড, সি,জে এফ, বি অ্যাওয়ার্ড, বাবিসাস অ্যাওয়ার্ড, ইন্দো-বাংলা মৈত্রী সন্মানা, অস্ট্রেলিয়ার সিডনি নাট্যম অ্যাওয়ার্ড;সহ আরো অনেক পুরস্কার ও সম্মাননা অর্জন করেছেন।
 
প্রসঙ্গত, সংগীতশিল্পীর পাশাপাশি টি ডব্লিউ সৈনিক বাংলাদেশের একজন অন্যতম সেরা চিত্রগ্রাহক। সম্প্রতি তিনি সিনেমাটোগ্রাফারদের সংগঠন ‘ক্যামেরাম্যান অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’-এর নতুন কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.