জোন্স ও চেজের ব্যাটিং তাণ্ডবে গায়ানাকে হারিয়ে সিপিএলের শিরোপা জিতলো সেন্ট লুসিয়া

0
19
সেন্ট লুসিয়া

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) দ্বাদশ আসরের মেগা ফাইনালে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সকে ৬ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতেছে সেন্ট লুসিয়া কিংস। সোমবার (৭ অক্টোবর) বাংলাদেশ সময় সকাল ৮টায় গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয় দু’দল। ম্যাচে অ্যারন জোন্স ও রোস্টন চেজের ঝোড়ো ব্যাটিংয়ের সুবাদে ১১ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় সেন্ট লুসিয়া।

নিজেদের মাঠে টসে হেরে ব্যাট আগে ব্যাট করা গায়ানা তোলে ৮ উইকেটে ১৩৮ রান। ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারেই ধাক্কা খায় গায়ানা। বাঁহাতি স্পিনার খ্যারি পিয়ের শূন্য রানেই ফেরান গুরবাজকে। আরেক ওপেনার মইন আলি ১৪ রান করে ফিরে যান সাজঘরে। শাই হোপের ব্যাট থেকে আসে ২২ রান। ১২ বলে ২৫ রানে অপরাজিত থাকেন প্রিটোরিয়াস ও ৯ বলে ১৯ রান তোলেন শেফার্ড। সেন্ট লুসিয়ার পক্ষে ১৯ রানের খরচায় তিন উইকেট তুলে নেন বাঁহাতি স্পিনার নুর আহমাদ।

জয়ের জন্য নির্দিষ্ট রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১০ ওভার শেষে সেন্ট লুসিয়ার রান ছিল ৪ উইকেটে ৫১। ততক্ষণে ফিরে গেছেন অধিনায়ক ফাফ ডু প্লেসি, জনসন চার্লস, আকিম অগাস্টে এবং টিম সাইফার্ট। দ্রুত ৪ উইকেট হারিয়ে ফেলার পর বেশ চাপে পড়ে সেন্ট লুসিয়া। ইনিংসের ১৫তম ওভারের শেষ বল পর্যন্ত টানা ৬১ বলে একটিও বাউন্ডারি আসেনি কারও ব্যাট থেকে।

মঈন আলী ১৬তম ওভার করতে এলে জোন্স প্রথম বলেই এগিয়ে এসে মারেন ১০০ মিটার দূরত্বের বিশাল ছক্কা। দ্বিতীয় বলে সিঙ্গেল হলে স্ট্রাইকে যান চেজ। বার্বাডোজের এই ব্যাটসম্যান পরের চার বলে নেন যথাক্রমে ৬, ৪, ৬, ৪। মঈনের এক ওভারে ২৭ রান নিয়ে ৩০ বলে ৬৬ রানের সমীকরণকে ২৪ বলে ৩৯ রানে নামিয়ে আনেন দুই ব্যাটার। এরপর আর থামেননি জোন্স-চেজ। ডোয়াইন প্রিটোরিয়াসের করা ১৭তম ওভার থেকে ২ ছক্কা ও ১ চারসহ ২০ রান আর রোমারিও শেফার্ডের করা ১৮তম ওভার থেকে ১ ছয়, ১ চারসহ ১৮ রান তুলে স্কোরে সমতা নিয়ে আসেন। শেষ পর্যন্ত ১১ বল হাতে রেখেই মেগা ফাইনাল জিতে নেয় সেন্ট লুসিয়া।

উল্লেখ্য, ম্যান অব দ্য ফাইনাল হন রোস্টন চেজ। অপরদিকে পুরো আসরে ২২ উইকেট নিয়ে টুর্নামেন্টসেরার পুরস্কার ওঠে নুর আহমেদের হাতে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.